বাড়ি > বাংলার মুখ > কলকাতা > করোনায় মৃতে দেহ থেকে সংক্রমণ রুখতে পুলিশ ও স্বাস্থ্য বিভাগকে সতর্ক করলেন মমতা
নবান্নে মমতা। (PTI)
নবান্নে মমতা। (PTI)

করোনায় মৃতে দেহ থেকে সংক্রমণ রুখতে পুলিশ ও স্বাস্থ্য বিভাগকে সতর্ক করলেন মমতা

  • করোনাভাইরাসে আক্রান্তের মৃত্যুর পরই স্বাস্থ্য দফতরের সঙ্গে যোগাযোগ করে বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষ।

কলকাতায় করোনাভাইরাস সংক্রমণে মৃত প্রথম ব্যক্তির শব থেকে যেন সংক্রমণ না ছড়ায় তা নিশ্চিত করতে বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার দুপুরে এই খবর পেয়েই স্বাস্থ্য দফতরের কর্তা ও কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মাকে সতর্ক করেন তিনি।

সোমবার দুপুরে বিধাননগরের বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় দমদমের বাসিন্দা করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তির। বেলা ৩.৩০ মিনিট নাগাদ সেই খবর পৌঁছয় নবান্নে। তখন সর্বদলীয় বৈঠকের প্রস্তুতি নিচ্ছিলেন মমতা। সূত্রের খবর, করোনায় মৃত্যুর খবর পেয়েই কলকাতার পুলইশ কমিশনার অনুজ শর্মার সঙ্গে যোগাযোগ করেন তিনি। জানান যে করেই হোক দেহ থেকে সংক্রমণ রুখতে হবে। এব্যাপারে ফোনে মুখ্যমন্ত্রীকে আশ্বস্ত করেন তিনি।

ওদিকে করোনাভাইরাসে আক্রান্তের মৃত্যুর পরই স্বাস্থ্য দফতরের সঙ্গে যোগাযোগ করে বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষ। করোনাভাইরাসে মৃতের সৎকারের প্রক্রিয়া জানতে চান তাঁরা। এব্যাপারে WHO-র নির্ধারিত বিধি মেনে চলা হবে বলে স্বাস্থ্য দফতর সূত্রের খবর। বর্তমানে ওই প্রৌঢ়ের মা ও স্ত্রী আইসোলেশনে রয়েছেন। তাঁদের শেষকৃত্যে অংশগ্রহণ করতে দেওয়া হবে কি না তা এখনো জানা যায়নি।

গত ১৩ মার্চ থেকে জ্বর, শ্বাসকষ্ট ও কাশিতে ভুগছিলেন। গত ১৬ মার্চ তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। গত ২১ মার্চ তাঁর দেহে করোনা সংক্রমণ রয়েছে বলে জানান চিকিৎসকরা।


বন্ধ করুন