বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Mamata-Abhishek: তৃণমূলের শীর্ষ নেতৃত্বকে বৈঠকে ডাকলেন মমতা–অভিষেক, কালীঘাটে তলব কেন?‌

Mamata-Abhishek: তৃণমূলের শীর্ষ নেতৃত্বকে বৈঠকে ডাকলেন মমতা–অভিষেক, কালীঘাটে তলব কেন?‌

মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায় (ANI Photo) (ANI)

তৃণমূল কংগ্রেস আগেও গ্রেফতার হওয়া নেতাদের পাশে দাঁড়ায়নি। আগামী দিনেও দাঁড়াবে না বলে এই বৈঠক থেকে জানিয়ে দেওয়া হবে। পঞ্চায়েত নির্বাচনে স্বচ্ছ ভাবমূর্তির নেতা–কর্মীদেরই প্রার্থী করা হবে, সেটা জানিয়ে দেওয়া হবে জেলা সভাপতিদের। অন্যদিকে জেলার রিপোর্ট এবং মানুষের বক্তব্য শুনবেন তৃণমূলনেত্রী।

এবার পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে দলের শীর্ষ নেতাদের বৈঠকে ডাকলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এবং দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ওই বৈঠক দলের শীর্ষ নেতৃত্বকে ডাকা হয়েছে। আগামী পঞ্চায়েত নির্বাচনের স্ট্র‌্যাটেজি নিয়ে আলোচনা হতে পারে বলে মনে করা হচ্ছে। সাগরদিঘি উপনির্বাচনে পরাজয়ের কারণ নিয়েও আলোচনা হতে পারে। বাংলার রাজনৈতিক পরিস্থিতি নিয়েও উঠে আসবে নানা কথা। এই বৈঠকে সাংসদ, জেলা সভাপতি–সহ দলের শীর্ষ নেতৃত্বকে উপস্থিত থাকতে বলা হয়েছে।

কবে হবে এই বৈঠক?‌ সূত্রের খবর, আগামী ১৭ মার্চ তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতাদেরই ডাকা হয়েছে কালীঘাটে। আগামী দিনে দলের কাজ কী হবে এবং সেই কাজ কীভাবে এগিয়ে নিয়ে যাওয়া হবে, সেসবের রূপরেখা তৈরি করা নিয়েও কথা হতে পারে। রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের নির্ঘন্টের বিজ্ঞপ্তি এখনও জারি হয়নি। তার আগে এই বৈঠক বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। পঞ্চায়েত নির্বাচনে সাফল্যের লক্ষ্যে ঝাঁপিয়ে পড়তে বার্তা এখান থেকে দেওয়া হবে। ইতিমধ্যেই একাধিক শীর্ষনেতা ফোন পেয়ে গিয়েছেন কালীঘাটের বৈঠকে উপস্থিত থাকার জন্য। দলের উঁচুতলার নেতাদের ডেকেই বিশেষ বার্তা দিতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আর কী জানা যাচ্ছে?‌ সাগরদিঘির মতো সংখ্যালঘু এলাকায় জেতা আসন হারিয়ে কিছুটা হলেও চাপে আছে তৃণমূল কংগ্রেস। এই পরিস্থিতিতেই দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসবেন তৃণমূল সুপ্রিমো বলে খবর। এদিকে আগামী কয়েকদিনের মধ্যেই পঞ্চায়েত নির্বাচনের বিজ্ঞপ্তি প্রকাশিত হতে পারে। আর তাই দলের নেতাদের ডেকে একবার সাংগঠনিক শক্তি ঝালাই করে নিতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় বলে তৃণমূল কংগ্রেস সূত্রে খবর। পশ্চিমবঙ্গ–সহ অন্যান্য রাজ্যে ইতিমধ্যেই যেভাবে একাধিক কেন্দ্রীয় সংস্থা সক্রিয় হয়েছে সেটার মোকাবিলা করার পথ নিয়েও আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে।

কেন হঠাৎ এমন বৈঠক?‌ সূত্রের খবর, তৃণমূল কংগ্রেস আগেও গ্রেফতার হওয়া নেতাদের পাশে দাঁড়ায়নি। আগামী দিনেও দাঁড়াবে না বলে এই বৈঠক থেকে জানিয়ে দেওয়া হবে। পঞ্চায়েত নির্বাচনে স্বচ্ছ ভাবমূর্তির নেতা–কর্মীদেরই প্রার্থী করা হবে, সেটা জানিয়ে দেওয়া হবে জেলা সভাপতিদের। অন্যদিকে জেলার রিপোর্ট এবং মানুষের বক্তব্য শুনবেন তৃণমূলনেত্রী। ১৭ তারিখের এই বৈঠক নিয়ে এখন জোর কৌতূহল তৈরি হয়েছে। কারণ গত কয়েক মাসে রাজ্যের একাধিক দুর্নীতিতে দলের নেতা–মন্ত্রীদের নাম জড়িয়েছে। তাই এমন জরুরি দলীয় বৈঠক ডাকা তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন অনেকে।

বাংলার মুখ খবর

Latest News

অযোধ্যায় লাইনচ্যুত মালগাড়ির ৪ বগি, আটকে পড়ল বহু ট্রেন, চরম দুর্ভোগে যাত্রীরা শ্মশানের পাঁচিল ভেঙে পড়ল হুড়মুড়িয়ে, চাপা পড়ে মৃত্যু হল শিশুসহ ৪ জনের, আহত ২ গজলক্ষ্মী রাজযোগ তৈরি হতে চলেছে, ৩ রাশির উন্নতির দরজা খুলবে, হবে আর্থিক লাভ বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না' এসি চালাতে হবে না, এই কাজগুলি করলেই ঘরের তাপমাত্রা ৫ ডিগ্রি কমে যাবে রবিবার সকালে মন ভালো রাখুন, যতই গরম লাগুক, পড়ুন দিনের সেরা ৫ জোকস আর হেসে নিন জয় জয় শিবশঙ্কর, নাটু নাটু, মিলিয়ে তৈরি হবে বিশেষ নাচ, War 2তে নাচবেন হৃত্বিক-NTR IPL-এ তৃতীয় দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের, সব থেকে কম বলে ৫০ করেছেন কারা? 'ফিরবে ইলেক্টোরাল বন্ড', নির্মলা সীতারামনের এই মন্তব্য শুনেই আক্রমণে কংগ্রেস পরনে স্পোর্টস ব্রা, কার প্রতি ভালোবাসার টানে জিমে ঘাম ঝরাচ্ছেন মিমি?

Latest IPL News

বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না' 'কখনও চাই না তোমার মাথা ঝুঁকে পড়ুক', হতাশ পন্তকে উদ্দীপ্ত করার চেষ্টা গাভাসকরের IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.