বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সমস্ত হাসপাতালকে ৪০ শতাংশ শয্যা বাড়ানোর অনুমতি, সব জেলায় হবে অক্সিজেন প্ল্যান্ট
নবান্নে সাংবাদিক বৈঠকে মমতা। 
নবান্নে সাংবাদিক বৈঠকে মমতা। 

সমস্ত হাসপাতালকে ৪০ শতাংশ শয্যা বাড়ানোর অনুমতি, সব জেলায় হবে অক্সিজেন প্ল্যান্ট

  • বৃহস্পতিবার নবান্নে মমতা বলেন, ‘করোনা পরিস্থিতি মোকাবিলায় রাজ্যের সমস্ত সরকারি ও বেসরকারি হাসপাতালকে ৪০ শতাংশ বেড বাড়ানোর অনুমতি দেওয়া হয়েছে।’

তৃতীয়বার ক্ষমতায় ফিরেই রাজ্যে করোনা পরিস্থিতি মোকাবিলায় তৎপর হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সংক্রমণ রুখতে যোগ করেছেন একাধিক বিধিনিয়ম। সঙ্গে অক্সিজেনের চাহিদা পূরণেও তৎপর হয়েছেন মুখ্যমন্ত্রী। শপথগ্রহণের কয়েক ঘণ্টার মধ্যে একাধিক হাসপাতাল পরিদর্শন করেছেন তিনি। এবার করোনা মোকাবিলায় একগুচ্ছ নতুন নির্দেশিকা জারি করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাতে রাজ্যের সমস্ত হাসপাতালকে ৪০ শতাংশ বেড বাড়ানোর অনুমতি দিয়েছে রাজ্য সরকার। 

বৃহস্পতিবার নবান্নে মমতা বলেন, ‘করোনা পরিস্থিতি মোকাবিলায় রাজ্যের সমস্ত সরকারি ও বেসরকারি হাসপাতালকে ৪০ শতাংশ বেড বাড়ানোর অনুমতি দেওয়া হয়েছে।’ সঙ্গে তিনি জানিয়েছেন, রাজ্যের সমস্ত সুপার স্পেশ্যালিটি হাসপাতালে অক্সিজেন প্ল্যান্ট তৈরির নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। এই প্ল্যান্ট তৈরির কাজের সম্পূর্ণ দায়িত্ব দেওয়া হয়েছে জেলা স্বাস্থ্য দফতরকে। তারাই সমস্ত সিদ্ধান্ত নেবে। লালফিতের ফাঁস কমিয়ে দ্রুত কাজ শেষ করতে এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন তিনি। 

করোনা পরিস্থিতি ঘোরালো হয়ে উঠতেই রাজ্যজুড়ে হাসপাতালে দেখা দিয়েছে শয্যার অভাব। অনেকেই জরুরি অবস্থাতেও শয্যা পাচ্ছেন না বলে অভিযোগ। করোনা ছাড়া অন্যান্য উপসর্গের ক্ষেত্রে চিকিৎসা করাতে নাভিশ্বাস উঠছে। এই পরিস্থিতিতে শয্যা বাড়লে সমস্যার কিছুটা সুরাহা হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। 

 

বন্ধ করুন