HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Mamata Banerjee: ‘সব অকাজ ওরা করে গিয়েছে’, একবালপুরে অবৈধ বিল্ডিং নিয়ে বামেদেরকে তোপ মমতার

Mamata Banerjee: ‘সব অকাজ ওরা করে গিয়েছে’, একবালপুরে অবৈধ বিল্ডিং নিয়ে বামেদেরকে তোপ মমতার

মঙ্গলবার একবালপুরে গিয়ে মৃতদের পরিবারের সঙ্গে দেখা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে মৃত এবং আহতদের পরিবারকে আর্থিক সাহায্যের জন্য চেক তুলে দেন তিনি। একবালপুর থেকে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অবৈধ বাড়ি নির্মাণ নিয়ে বামেদের কাঠগড়ায় তোলেন।

একবালপুরে মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি এএনআই।

রবিবার একবালপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে জোড়া মৃত্যুর ঘটনা ঘটেছে। সেখানে মৃতদের পরিবারের সঙ্গে দেখা করতে গিয়ে বামেদের নিশানা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একবালপুরে অবৈধ বিল্ডিং গড়ে ওঠা নিয়ে বামেদেরকেই দায়ী করলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘লোকজনকে তো আর ধাক্কা দিয়ে বের করে দিতে পারব না। সব অকাজ ওরা করে গিয়েছে।’ এ নিয়ে পালটা মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে বামেরা।

মঙ্গলবার একবালপুরে গিয়ে মৃতদের পরিবারের সঙ্গে দেখা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে মৃত এবং আহতদের পরিবারকে আর্থিক সাহায্যের জন্য চেক তুলে দেন তিনি। একবালপুরে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অবৈধ বাড়ি নির্মাণ নিয়ে বামেদের কাঠগড়ায় তোলেন। তিনি বলেন, ‘এগুলি আগের সরকারের সময় হয়েছে। আমাদের ধরবেন না। ২০১১ সালের আগে যাবতীয় বেআইনি কাজ করে এখন ছুপা রুস্তম সেজে বসে আছে। যদি ফাইল খোলা যায় তাহলে দেখা যাবে সব অকাজ ওরা করে গিয়েছে। বাড়ি হোক তাতে আপত্তি নেই, তবে তা আইনিভাবে করা হোক। মানুষের নিরাপত্তা থাকা উচিত।’ এ বিষয়ে পালটা তৃণমূলকে দায়ী করেছেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী। তিনি বলেন, ‘এই এলাকায় ২০০৮ সাল থেকে পুরভোটে জিতেছে তৃণমূল কংগ্রেস। সেই সময় ওখানকার দায়িত্বে ছিলেন বর্তমান পুরসভার চেয়ারম্যান ফিরহাদ হাকিম।’ তাহলে মুখ্যমন্ত্রী কি তাঁর কথাই বলছেন? এই নিয়ে প্রশ্ন তুলেছেন সুজন চক্রবর্তী।

গত রবিবার একবালপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুজনের মৃত্যু হয়েছে। ভেজা কাপড় মেলতে গিয়ে একজন বিদ্যুৎপৃষ্ট হন স্থানীয় বাসিন্দা ইজহার আখতার। তাঁকে বাঁচাতে গিয়ে তড়িদাহত হন শাশুড়ি মুনতাহা বেগম ও তাঁর মেয়ে খায়রুল নেশা। তড়িঘড়ি তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। মঙ্গলবার মুখ্যমন্ত্রী তাদের পরিবারের সঙ্গে দেখা করার সময় সঙ্গে ছিলেন ফিরহাদ হাকিম। মৃতদের পরিবারকে আড়াই লক্ষ টাকা করে আর্থিক সাহায্য তুলে দেন মুখ্যমন্ত্রী। এর পাশাপাশি বিদ্যুৎস্পৃষ্টের ঘটনায় কলকাতা পুরসভা এবং সিইএসসি ও পুলিশকে সমন্বয় রেখে কাজ করারও বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী। এই ঘটনার পরে সিএসসি এবং পুলিশকে তাদের দায়িত্ব মনে করিয়ে দেন ফিরহাদ। জানা গিয়েছে, আজ সিইএসকে নিয়ে বৈঠক করবেন মুখ্য সচিব। সেই বৈঠকে থাকবে কলকাতা পুরসভার আধিকারিকরা।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক? অভিষেককে নিয়ে মিম বানাতেন 'সোহাগ', আঁতকে উঠলেন চাঁদ, তারপর বললেন.... ৮.৫ লাখ টাকা আয় হলেও কর ; পেনশনে ছাড়- আয়কর নিয়ে বাজেটে কী কী উপহার আসতে পারে? রাত পোহালেই বাজেট ২০২৪-২৫! নির্মলার ভাষণ থেকে কী কী আশা করছে দেশ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ