বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শারদোৎসবের প্রস্তুতি বৈঠকে বিরোধীদের ফের ‘শকুন’ বলে কটাক্ষ মমতার
মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি
মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

শারদোৎসবের প্রস্তুতি বৈঠকে বিরোধীদের ফের ‘শকুন’ বলে কটাক্ষ মমতার

  • এর পরই বিরোধীদের উদ্দেশে নাম না করে আক্রমণ শানান মমতা। বলেন, ‘আমপা পুজো নিয়ে রাজনীতি করি না। শকুনের মতো ওঁত পেতে বসে আছে। যারা বলে তাদের তো কোনও দায় নেই।

দুর্গাপুজোর প্রস্তুতি বৈঠকে ফের একবার বিরোধীদের নাম না করে আপত্তিকর ভাষায় আক্রমণ করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিরোধীদের এদিন ফের ‘শকুন’ বলে কটাক্ষ করেন তিনি। এর আগেও মুখ্যমন্ত্রীর মুখে শোনা গিয়েছে এই শব্দ। সমালোচনা সত্বেও নিজের শব্দচয়ন যে মার্জিত করতে তিনি নারাজ, তা ফের একবার বুঝিয়ে দিলেন মমতা। 

বৃহস্পতিবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ছিল শারদোৎসবের প্রস্তুতি বৈঠক। সেখানেই পুজোর আয়োজনে কমিটিগুলিতে যাবতীয় সতর্কতা মেনে চলার পরামর্শ দেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী বলেন, কোনও ভাবেই যেন পুজোর জন্য করোনা সংক্রমণ বৃদ্ধি না পায় তার ওপর নজর রাখতে হবে কমিটিগুলিকে। 

এর পরই বিরোধীদের উদ্দেশে নাম না করে আক্রমণ শানান মমতা। বলেন, ‘আমপা পুজো নিয়ে রাজনীতি করি না। শকুনের মতো ওঁত পেতে বসে আছে। যারা বলে তাদের তো কোনও দায় নেই। যারা সরকারে আছে তাদের দায়। পুলিশকে সব সময় দোষ দিলে হবে না। যদি বলি করব না, তাহলেও কথা বলবে। আবার করলেও কথা বলবে। শকুনির মতো নাচতে শুরু করবে। পুজো আমি বন্ধ করতে পারি না। সে অধিকার আমার নেই। ইদও আমি বন্ধ করতে পারি না। ভিড় এড়ানোর জন্য ব্যবস্থা নিয়ে পুজো হবে।’

বলে রাখি, বৃহস্পতিবারের বৈঠকে রাজ্যের সমস্ত পুজোকমিটিকে ৫০,০০০ টাকা করে অনুদান ঘোষণা করেছেন মমতা। সঙ্গে জানিয়েছেন পুরসভা, পঞ্চায়েতের কর ও দমকলের ফি এবার মকুব করা হয়েছে। বিদ্যুতের খরচ দিতে হবে মাত্র ৫০ শতাংশ। 

 

বন্ধ করুন