বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Mamata Banerjee: 'গরু, কয়লা, বালি সবথেকে বেশি টাকা খায় বিজেপি, আমাদেরও কিছু লোক…' নিশানা ঘুরিয়ে দিলেন মমতা

Mamata Banerjee: 'গরু, কয়লা, বালি সবথেকে বেশি টাকা খায় বিজেপি, আমাদেরও কিছু লোক…' নিশানা ঘুরিয়ে দিলেন মমতা

মমতা বন্দ্য়োপাধ্য়ায়।ফাইল ছবি (PTI Photo) (PTI)

‘অফিসাররা ভাগ দিচ্ছে বিজেপিকে। বাংলা থেকে মোটা টাকা খাচ্ছে বিজেপি। গরু কয়লা, পাথর, বালি সবথেকে বেশি খায় বিজেপি। টাকা যায় পুলিশের মাধ্য়মে। ওভারলোডিং ট্রাক থেকে যায়। আমাদের কিছু লোক আছে…যাতে ইডি সিবিআই না ধরে।’ বললেন মমতা

গোটা ভোট পর্ব জুড়ে তৃণমূলের বিরুদ্ধে ভুরি ভুরি দুর্নীতির অভিযোগ তুলে তোপ দাগতেন বিজেপি নেতৃত্ব। গরু, কয়লা, বালি, চাকরি সহ নানা ক্ষেত্রে তৃণমূলের বিরুদ্ধে চুরির অভিযোগ। আর ভোট মিটতেই সেই নিশানা কার্যত ঘুরে গেল বিজেপির দিকে। তোপ দাগলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। 

সোমবার নবান্নের বৈঠকে বিজেপিকে একহাত নেন মমতা। তিনি কার্যত বিজেপিকে নিশানা করে জানিয়ে দেন, গরু পাচারের সবথেকে বেশি টাকা খায় বিজেপি, কয়লা পাচারের সবথেকে বেশি টাকা খায় বিজেপি। পুর পরিষেবা সংক্রান্ত বৈঠকে এদিন মুখ্য়মন্ত্রী একের পর এক অভিযোগ করেন। 

‘অফিসাররা ভাগ দিচ্ছে বিজেপিকে। বাংলা থেকে মোটা টাকা খাচ্ছে বিজেপি। গরু কয়লা, পাথর, বালি সবথেকে বেশি খায় বিজেপি। টাকা যায় পুলিশের মাধ্য়মে। ওভারলোডিং ট্রাক থেকে যায়। আমাদের কিছু লোক আছে…যাতে ইডি সিবিআই না ধরে।’

তিনি জানিয়ে দেন, টাকা তোলার মাস্টার চাই না, কাজ করলেই তবে টিকিট মিলবে। আমি জনসেবক চাই। যারা করবেন তারা থাকুন। না হলে আউট…তা তিনি যত বড় নেতাই হোন না কেন…

এদিন নানা প্রসঙ্গ তুলে একের পর এক তোপ দাগেন মুখ্য়মন্ত্রী। 

মমতা বন্দ্যোপাধ্য়ায় এদিন জানিয়ে দেন, বিধাননগর, নিউটাউনে বেআইনি নির্মাণ করে বিদ্যুৎ সংযোগও পেয়ে যাচ্ছে। ফুটপাত দখল হয়ে যাচ্ছে, পুরসভা, পুলিশ কেউ কিছু দেখেও দেখে না। যারা কিছুই দেখে না, তাদের সরিয়ে দেব। সাফ কথা মুখ্যমন্ত্রীর। এখানেই শেষ নয়। তিনি একাধিক ক্ষেত্রে পুর পরিষেবার একাধিক ক্ষেত্রে বেহাল দশা নিয়ে তোপ দাগেন। 

তিনি বলেন, কাজ করছে না পুরসভা। আর রাগ হচ্ছে সরকারের উপর।  প্রতিটি পুরসভায় গিয়ে মানুষ হয়রান হয়। 

সেই সঙ্গেই গরু, কয়লার দুর্নীতির নিশানা কার্যত বিজেপির দিকে ঘুরিয়ে দেন। তিনি বলেন, গরু, কয়লা, পাথর সবচেয়ে বেশি টাকা খায় বিজেপি। তিনি জানিয়েছেন, অফিসারদের কাছ থেকে মোটা টাকা তুলছে বিজেপি। গরু, কয়লা, বালি পাথর সবথেকে বেশি টাকা খায় বিজেপি। সেই সঙ্গেই তিনি বলেন, ওভারলোডিং ট্রাক, পুলিশের হাত দিয়ে টাকা যায় বিজেপির কাছে। কার্যত একেবারে বিস্ফোরক অভিযোগ করলেন পুলিশমন্ত্রী তথা বাংলার মুখ্য়মন্ত্রী। 

কিছুদিন আগেও তিনি এই ওভারলোডিং ট্রাক থেকে টাকা তোলা নিয়ে নালিশ করেছিলেন। ফের তিনি এনিয়ে সরব হলেন। 

এদিকে এর আগে কয়লা পাচার, গরু পাচার নিয়ে তৃণমূলের একাধিক নেতার বিরুদ্ধে অভিযোগ উঠেছিল। এমনকী গরু পাচার চক্রে অভিযুক্ত অনুব্রত মণ্ডল বর্তমানে জেলবন্দি হয়ে দিন কাটাচ্ছেন। তৃণমূলের আর কারা এই চক্রের সঙ্গে যুক্ত তা নিয়ে নানা সময়ে নানা অভিযোগ। তবে এবার খোদ মমতা অভিযোগ তুললেন বিজেপির বিরুদ্ধে। তিনি বলেন,  গরু, কয়লা, পাথর সবচেয়ে বেশি টাকা খায় বিজেপি। তিনি জানিয়েছেন, অফিসারদের কাছ থেকে মোটা টাকা তুলছে বিজেপি। গরু, কয়লা, বালি পাথর সবথেকে বেশি টাকা খায় বিজেপি।

বাংলার মুখ খবর

Latest News

আর্জেন্তিনা-মরক্কো ম্যাচে ধুন্ধুমার,মাঠে উড়ে এল বোতল-আতসবাজি,হারল বিশ্বকাপজয়ীরা 'জঙ্গিরা প্ররোচিত হতে পারে মমতার কথায়, মিথ্যা বলেছেন’, চটলেন হাসিনারা- রিপোর্ট ৬০ লাখ টাকা দাম উঠেছিল নিটের প্রশ্নের, কতজন পেয়েছিলেন? CBI তদন্তে বিস্ফোরক তথ্য 'অভিনয় করেছি তাই...' ট্রোল্ড হতেই পুরস্কার নিয়ে সটান জবাব 'মহানায়ক' নচিকেতার! হাসপাতালে এসে ‘প্রেম রোগে’ আক্রান্ত বৃদ্ধ, লেডি-ডাক্তারকে লিখলেন লাভ লেটার ‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি? ‘বঞ্চিত’ নয় বাংলা, বাজেটে কোটি-কোটি টাকা পেল কলকাতার বিভিন্ন সংস্থা- রইল তালিকা রাজ্যপালের মানহানির প্রমাণ কোথায়? প্রশ্ন মমতার আইনজীবীর বিচ্ছেদের ঘোষণার পরেও নাতাশার সঙ্গে যোগাযোগ রয়েছে হার্দিকের! কী লিখলেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.