বড়দিনে ব্রেবোর্ন রোডের প্রাচীন পর্তুগিজ গির্জার প্রার্থনাসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বড়দিনে ব্রেবোর্ন রোডের প্রাচীন পর্তুগিজ গির্জার প্রার্থনাসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বড়দিনের সকালে পর্তুগিজ গির্জায় প্রার্থনা মমতার

  • প্রতি বছরের মতো এবারও ক্রিসমাসের প্রার্থনায় অংশগ্রহণ করলেন মমতা। মঙ্গলবার মাঝরাতে দা ক্যাথিড্রাল অফ দা মোস্ট হোলি রোসারিতে ক্রিসমাস ইভের বিশেষ প্রার্থনাসভাতেও তিনি উপস্থিত ছিলেন।

বড়দিনে ব্রেবোর্ন রোডের প্রাচীন পর্তুগিজ গির্জার প্রার্থনাসভায় উপস্থিত থাকলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার মাঝরাতে দা ক্যাথিড্রাল অফ দা মোস্ট হোলি রোসারিতে ক্রিসমাস ইভের বিশেষ প্রার্থনাসভাতেও তিনি উপস্থিত ছিলেন।

প্রতি বছরের মতো এবারও ক্রিসমাসের প্রার্থনায় অংশগ্রহণ করলেন মমতা। রাজ্যজুড়ে সংশোধিত নাগরিকত্ব আইন এবং এনআরসি কেন্দ্র করে বৈষম্যের বিরুদ্ধে প্রতিবাদে তিনিই নেতৃত্ব দিচ্ছেন। সর্বধর্ম সমন্বয়ের সেই বার্তা বড়দিনের প্রার্থনাসভায় উপস্থিত থেকে আরও একবার দিলেন তৃণমূল নেত্রী।

একদা ব্রিটিশ ভারতে রাজধানী কলকাতায় প্রতি বছর বড়দিন উপলক্ষে সেজে ওঠে ঔপনিবেশিক আমল ও পরবর্তী সময়ে গড়ে ওঠা গির্জাগুলি। মঙ্গলবার সন্ধ্যায় আলোয় সেজে ওঠা শহরের বিভিন্ন গির্জায় দেখা যায় দর্শনার্থীদের ভিড়। বিশেষ করে মানুষের ঢল নামে সেন্ট পলস গির্জায়। মধ্যরাতে সেখানেই প্রার্থনাসভায় উপস্থিত হন মুখ্যমন্ত্রী।

উত্সবের দিনে বড়দিনের আগে থেকেই সেজেছে পার্ক স্ট্রিট। কেকের খোঁজে নিউ মার্কেটের নাহুমস, পার্ক স্ট্রিটের ফ্লুরিজ-সহ জনপ্রিয় দোকানগুলির সামনে চোখে পড়ছে উত্সাহীদের লাইন। ক্রিসমাসের উপহার কিনতে ক্রেতাদের ভিড় উপচে পড়েছে আলো ঝলমলে বিপণিগুলিতে। দর্শনার্থীর ভিড় দেখা গিয়েছে বো ব্যারাকসেও।

বড়দিন ও ইংরেজি নববর্ষে নিরাপত্তা সুনিশ্চিত করতে কড়া নজরদারি বহাল রেখেছে কলকাতা পুলিশ। রাতের শহরে যাতে কোনও অপ্রীতিকর ঘটনা উত্সবের আনন্দ ম্লান না করে তোলে, সেই উদ্দেশে চলেছে পুলিশি টহলদারি এবং গুরুত্বপূর্ণ রাস্তার প্রতি মোড়ে প্রহরাও।

বন্ধ করুন