বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বয়েই গেছে দিল্লির টাকা নিতে, বাংলার আত্মসম্মান আছে: মমতা

বয়েই গেছে দিল্লির টাকা নিতে, বাংলার আত্মসম্মান আছে: মমতা

সোমবার নেতাজি ইনডোর স্টেডিয়ামে মমতা

বাংলায় থেকে, বাংলার খেয়ে পরে দিল্লিকে বলছে, বাংলাকে টাকা দিও না। আমার বয়েই গেছে দিল্লির টাকা নিতে। বাংলা নিজের পায়ে নিজে দাঁড়াতে পারে।

নেতাজি ইনডোর স্টেডিয়ামে ছাত্রছাত্রীদের স্মার্টফোন বিতরণ অনুষ্ঠানেও নাম না করে দিল্লিকে আক্রমণ করলেন মমতা। ছাড় পেল না বিজেপিও। এদিনের সভায় পড়ুয়াদের সামনে তাঁর সমালোচকদের বাংলাবিরোধী বলে দাগালেন তিনি।

এদিন মমতা বলেন, ‘বাংলাবিরোধী কাজ নয়? বাংলার উন্নয়ন নিয়ে দিল্লিতে কুচুটি করা নয়? শুধু কূটকচালি! বাংলায় থেকে, বাংলার খেয়ে পরে দিল্লিকে বলছে, বাংলাকে টাকা দিও না। আমার বয়েই গেছে দিল্লির টাকা নিতে। বাংলা নিজের পায়ে নিজে দাঁড়াতে পারে। দিল্লির মনে রাখতে হবে, আমাদের আত্মসম্মান সব থেকে বড় জিনিস। এটা আমরা প্রাণ দিয়ে রক্ষা করব’।

রোজ গোলাপ ও একটি করে ছবি পাঠানো হবে শুভেন্দুকে, আজ থেকে কর্মসূচি শুরু তৃণমূলের

একের পর এক কেন্দ্রীয় প্রকল্পে দুর্নীতির অভিযোগ তুলে রাজ্যকে অনুদান পাঠানো বন্ধ করতে কেন্দ্রকে অনুরোধ করেছে বিজেপি। যার মধ্যে রয়েছে ১০০ দিনের কাজের প্রকল্পও। অভিযোগ, ওই প্রকল্পে ভুয়ো জব কার্ড বানিয়ে টাকা পকেটস্থ করেছেন তৃণমূল নেতারা। এমনকী বহু জায়গায় কাজ না করেই টাকা ভাগবাটোয়ারা হয়ে গিয়েছে বলে অভিযোগ। যার জেরে চলতি বছরের শুরু থেকে রাজ্যকে ১০০ দিনের কাজের টাকা পাঠানো বন্ধ করে দিয়েছে কেন্দ্রীয় সরকার। এর ফলে রাজ্যে কার্যত মুখ থুবড়ে পড়েছে প্রকল্পটি। এমনকী বকেয়া পাচ্ছেন না শ্রমদানকারীরা।

 

 

বন্ধ করুন