বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আমাকে লক্ষ্য করে গুলি চালানো হয়েছিল, বিধানসভায় দাবি মমতার
মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি (HT_PRINT)

আমাকে লক্ষ্য করে গুলি চালানো হয়েছিল, বিধানসভায় দাবি মমতার

  • এদিন মুখ্যমন্ত্রী বলেন, ‘আমাকে প্রচার করতে দেওয়া হয়নি। আমাকে লক্ষ্য করে গুলি চালানো হয়েছিল।’

নির্বাচনের প্রচারের সময় নন্দীগ্রামে তাঁকে লক্ষ্য করে গুলি চালানো হয়েছি। বিধানসভায় দাঁড়িয়ে এমনই বিস্ফোরক অভিযোগ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার বিধানসভায় রাজ্যপালের ভাষণ নিয়ে আলোচনার সময় এই দাবি করেন মুখ্যমন্ত্রী। প্রশ্ন উঠছে, মুখ্যমন্ত্রীকে লক্ষ্য করে গুলি চালানোর মতো গুরুতর ঘটনায় কেন কোনও পদক্ষেপ করল না পুলিশ। কেন মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় গাফিলতির জন্য বরখাস্ত করা হল না কোনও পুলিশ আধিকারিককে?

এদিন মুখ্যমন্ত্রী বলেন, ‘আমাকে প্রচার করতে দেওয়া হয়নি। আমাকে লক্ষ্য করে গুলি চালানো হয়েছিল।’ মুখ্যমন্ত্রী এই দাবি করার সময় বিজেপি বিধায়করা কোনও প্রতিবাদ না করলেও পরে সাংবাদিক বৈঠকে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, ‘আসলে নন্দীগ্রামে হারের যন্ত্রণা উনি ভুলতে পারছেন না। বার বার সেই যন্ত্রণা থেকে এইসব বলে চলেছেন।’ এদিন মমতাকে কম্পার্টমেন্টাল মুখ্যমন্ত্রী বলেও কটাক্ষ করেন শুভেন্দু।

বলে রাখি, ২০২১ বিধানসভা নির্বাচনে নন্দীগ্রাম কেন্দ্র থেকে প্রতিদ্বন্দিতা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর কাছে প্রায় ২,০০০ ভোটে পরাজিত হয়েছিলেন তিনি। পরে ভবানীপুর কেন্দ্র থেকে জয়ী হয়ে মুখ্যমন্ত্রী পদ ধরে রাখেন তিনি।

প্রশ্ন উঠছে, মুখ্যমন্ত্রীর অভিযোগ যদি সত্যি হয় তাহলে কেন এতদিন তা বলেননি তিনি। মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় এতবড় গাফিলতি হল কী করে? কেন মুখ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ আধিকারিকদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করল না প্রশাসন? কে গুলি চালাল তা খুঁজে বার করতে কেন তদন্ত শুরু করল না পুলিশ?

 

বন্ধ করুন