বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > এটা ওয়াটারগেট কেলেঙ্কারির চেয়ে বড়, পেগাসাস ইস্যুতে তোপ মমতার
মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি (PTI)
মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি (PTI)

এটা ওয়াটারগেট কেলেঙ্কারির চেয়ে বড়, পেগাসাস ইস্যুতে তোপ মমতার

  • এদিন মমতা বলেন, ‘পেগাসাস-পেগাসাস, মোদীবাবুর নাভিশ্বাস। এটা ওয়াটারগেট কেলেঙ্কারির চেয়ে বড়। কেন কেন্দ্রীয় সরকার স্বতঃপ্রণোদিত হয়ে এর তদন্ত করাচ্ছে না। সকলের কন্ঠ বন্দি করার চেষ্টা করা হচ্ছে।

ফোন ট্যাপিং ইস্যুতে বৃহস্পতিবার ফের একবার কেন্দ্রীয় সরকার ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার ২১ জুলাইয়ের মঞ্চে যেখানে শেষ করেছিলেন বৃহস্পতিবার নবান্নের সাংবাদিক বৈঠকে ঠিক সেখান থেকে শুরু করলেন তিনি। এমনকী পেগাসাস ইস্যুর সঙ্গে তুলনা টানলেন মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াটারগেট কেলেঙ্কারি। যার জেরে পদত্যাগ করতে হয়েছিল সাবেক মার্কিন প্রেসিডেন্ট রিচার্ড নিক্সনকে।

এদিন মমতা বলেন, ‘পেগাসাস-পেগাসাস, মোদীবাবুর নাভিশ্বাস। এটা ওয়াটারগেট কেলেঙ্কারির চেয়ে বড়। কেন কেন্দ্রীয় সরকার স্বতঃপ্রণোদিত হয়ে এর তদন্ত করাচ্ছে না। সকলের কন্ঠ বন্দি করার চেষ্টা করা হচ্ছে। তবে এসব করে কোনও লাভ নেই। একটা ফোন রয়েছে, কিন্তু সেটা ট্যাপ করা। কারও সঙ্গে কথা বলা যাচ্ছে না। জগত এভাবে চলতে পারে না। সুপার এমারজেন্সির থেকেও ভয়ংকর পরিস্থিতি তৈরি হয়েছে। তবে ভয় দেখিয়ে কতদিন?’

মমতার দাবি, ‘কেন্দ্রীয় মন্ত্রী, বিরোধী নেতা থেকে শুরু করে শিল্পপতি, সাংবাদিকদের ফোন হ্যাক করা হচ্ছে  বিজেপি নিজের দলের নেতা-মন্ত্রীদেরও বিশ্বাস করেন না। RSS এর নেতাদের ফোনও ট্যাপিং করা হচ্ছে বলেই অভিযোগ’।

বুধবার ২১ জুলাইয়ের মঞ্চ থেকেও পেগাসাস ইস্যুতে প্রধানমন্ত্রীকে তুমুল আক্রমণ করেন মমতা।

 

বন্ধ করুন