বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ডাক পাইনি, দাবি মমতার, আমন্ত্রণপত্র টুইট করে পালটা রবীন্দ্র-অবমাননার অভিযোগ BJPর
বাঁ দিকে মমতা, ডান দিকে বিশ্বভারতীর পাঠানো আমন্ত্রণপত্র।
বাঁ দিকে মমতা, ডান দিকে বিশ্বভারতীর পাঠানো আমন্ত্রণপত্র।

ডাক পাইনি, দাবি মমতার, আমন্ত্রণপত্র টুইট করে পালটা রবীন্দ্র-অবমাননার অভিযোগ BJPর

  • পালটা বিজেপির তরফে বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর মুখ্যমন্ত্রীকে লেখা আমন্ত্রণপত্র প্রকাশ করা হয়েছে টুইটারে। সেই টুইটে লেখা হয়েছে, সব জায়গায় নোংরা রাজনীতি, মমতা?

এবার বিশ্বভারতীর শতবর্ষ উৎযাপন নিয়েও চরমে পৌঁছল রাজনৈতিক তরজা। বৃহস্পতিবার শান্তিনিকেতনে ওই অনুষ্ঠানে যোগদান করেননি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের দাবি, আমন্ত্রণ জানানো হয়নি মুখ্যমন্ত্রীকে। পালটা মুখ্যমন্ত্রীকে লেখা উপাচার্যের আমন্ত্রণপত্র টুইট করেছে বিজেপি। 

বৃহস্পতিবার বিশ্বভারতীর শতবর্ষ অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর অনুপস্থিতি নিয়ে তুমুল বিতর্ক শুরু হয় তৃণমূল ও বিজেপির মধ্যে। দুপুরে ব্রাত্য বসু দাবি করেন, মুখ্যমন্ত্রীকে কোনও আমন্ত্রণ জানানো হয়নি। বিকেলে সাংবাদিক বৈঠকে নবান্নে মুখ্যমন্ত্রী বলেন, ‘কে আমন্ত্রণ জানালো? কখন জানালো? আমি কোনও আমন্ত্রণ পাইনি। না পেয়েছি চিঠি, না ফোন।’

বিজেপির প্রকাশ করা মুখ্যমন্ত্রীকে বিশ্বভারতীর আমন্ত্রণপত্র। 
বিজেপির প্রকাশ করা মুখ্যমন্ত্রীকে বিশ্বভারতীর আমন্ত্রণপত্র। 

পালটা বিজেপির তরফে বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর মুখ্যমন্ত্রীকে লেখা আমন্ত্রণপত্র প্রকাশ করা হয়েছে টুইটারে। সেই টুইটে লেখা হয়েছে, সব জায়গায় নোংরা রাজনীতি, মমতা? আমন্ত্রণ পেয়েও বিশ্বভারতীর অনুষ্ঠানে যোগ না দিয়ে তিনি গুরুদেব রবীন্দ্রনাথের ঐতিহ্যের অবমাননা করেছেন। সোনার বাংলাকে গলা টিপে মারছেন তিনি। 

বিজেপির টুইট করা চিঠি প্রসঙ্গে তৃণমূল নেতা ব্রাত্য বসু বলেন, ‘ওই চিঠির প্রাপ্তিস্বীকার কি দেখাতে পেরেছে বিজেপি? চিঠি তো উপাচার্য সই করে নিজের কাছেও রেখে দিয়ে থাকতে পারেন।’

 

বন্ধ করুন