বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আমফানের এক বছরের মাথায় ঘূর্ণিঝড়ের ভ্রুকূটি, দ্রুত প্রস্তত হওয়ার নির্দেশ মমতার

আমফানের এক বছরের মাথায় ঘূর্ণিঝড়ের ভ্রুকূটি, দ্রুত প্রস্তত হওয়ার নির্দেশ মমতার

আমফানের এক বছরের মাথায় ঘূর্ণিঝড়ের ভ্রুকূটি, দ্রুত প্রস্তত হওয়ার নির্দেশ মমতার। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

আমফানে তছনছ হয়ে গিয়েছিল রাজ্যের একাংশ।

আমফানে তছনছ হয়ে গিয়েছিল রাজ্যের একাংশ। ক্ষতিগ্রস্ত হয়েছিল গ্রামবাংলার কাচা বাড়ি, দেকানপাট। রাস্তায় রাস্তায় উপড়ে পড়েছিল বিদ্যুতের খুঁটি, গাছ। প্রাণহানিও হয়েছিল বহু মানুষের। তার এক বছরের মাথায় আবারও ঘূর্ণিঝড়ের আশঙ্কা দেখা গিয়েছে। 

আবহাওয়া দফতর জানিয়েছে, রাজ্যের পূর্ব-‌মধ্য বঙ্গোপসাগরে নিম্নচাপের সৃষ্টি হয়েছে, তার গতিপ্রকৃতির উপর নজর রাখা হয়েছে। অবশ্য তা ঘূর্ণিঝড়ে রূপান্তরিত হওয়ার সম্ভাবনা আছে। তাই ইতিমধ্যে সতর্ক করে রাজ্যকে চিঠিও পাঠিয়েছে। এই আশঙ্কা থেকেই এবার সতর্কতামূলক প্রস্তুতি নিতে শুরু করেছে রাজ্য।

ঝড় মোকাবিলায় বুধবারে নবান্নের শীর্ষ আধিকারিকদের নিয়ে একটি বৈঠক ডেকেছিলেন মমতা বন্দোপাধ্যায়। সেখানেই আগাম প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ দিয়েছেন তিনি। সূত্রের খবর, মুখ্যসচিব আলাপন বন্দোপাধ্যায়ের নেতৃত্বে হওয়া এই উচ্চপর্যায়ের বৈঠকে আগাম প্রস্তুতি হিসেবে সবদিক থেকে তৈরি থাকতে বলা হয়েছে। তার মধ্যে উল্লেখ্যযোগ্য, উপকূলবর্তী সাইক্লোন সেন্টারগুলো তৈরি রাখার পাশাপাশি বিপর্যয় মোকাবিলা দফতরকেও প্রস্তুত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে পর্যাপ্ত পরিমাণে খাবার, পানীয় জল, ওষুধপত্রও মজুত করে রাখতে বলা হয়েছে। শুধু তাই নয়, মৎসজীবীরা যাতে সমুদ্রে না যান, সেজন্য তাদের সতর্ক করারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাংলার মুখ খবর

Latest News

বিষ্ণুপুর লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন 'আমি কথা দিয়ে ছিলাম...' হানিমুনের মাঝেই অনুরাগীদের খোলা চিঠি দিলেন আদৃত হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা ২০ হাজার ডলারে বিকোচ্ছে ইন্দো-পাক ম্যাচের টিকিট, বিতর্কে ICC,তুলোধোনা ললিত মোদীর মোদীবাবু, মহাশয়কে বলছি, একটা মঞ্চ তৈরি করুন, তারপর… খোলা চ্যালেঞ্জ ছুঁড়লেন মমতা রেমাল-র ভ্রূকুটি!গতিবেগ সর্বোচ্চ হতে পারে ১২০ কিমি, বহু জেলায় বর্ষণের সতর্কতা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের এনার থেকে মুখ ফেরান যশ! বক্স অফিসে সুপারফ্লপ চিনেবাদাম, কত লোকসান হয় নায়িকার?

Latest IPL News

ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির নাচতেই পারেনা বেঙ্কি, সুয়াশের চুল কাটে দর্জি,শ্রেয়সকে নিয়ে কি বললেন রাসেল-নারিন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.