বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মাত্র ২,০০০ টাকায় রাজ্যে পাওয়া যায় বন্দুক, নবান্নে বসে বললেন মমতা
মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি (Utpal Sarkar)

মাত্র ২,০০০ টাকায় রাজ্যে পাওয়া যায় বন্দুক, নবান্নে বসে বললেন মমতা

  • এদিন নবান্নে প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রীকে বলতে শোনা যায়, আমি তো শুনলাম মাত্র ২,০০০ টাকায় আগ্নেয়াস্ত্র কিনে একজন আরেকজনকে গুলি করে মেরে দিচ্ছে।

একের পর এক খুন ধর্ষণের ঘটনায় রাজ্যের আইনশৃঙ্খলা ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলে ৩৬৫ ধারা জারির দাবি তুলেছে বিজেপিসহ একাধিক বিরোধী দল। এরই মধ্যে নবান্নে বিস্ফোরক দাবি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার নবান্নে এক প্রশাসনিক বৈঠকে তিনি স্বীকার করে নেন, মাত্র ২,০০০ টাকা দিলে পশ্চিমবঙ্গে পাওয়া যায় অগ্নেয়াস্ত্র।

এদিন নবান্নে প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রীকে বলতে শোনা যায়, আমি তো শুনলাম মাত্র ২,০০০ টাকায় আগ্নেয়াস্ত্র পাওয়া যায়। একজন আরেকজনকে গুলি করে মেরে দিচ্ছে। তাও নিজে মারছে না, লোক দিয়ে মারছে। এসব তো আমরা সিনেমায় দেখতাম। এখন এসব বাস্তবে ঘটছে।

গত ২১ মার্চ বীরভূমে রামপুরহাট গণহত্যার পর রাজ্যজুড়ে বেআইনি অস্ত্র উদ্ধারের নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। এর পর বিশেষ অভিযানে নেমে প্রচুর অস্ত্র উদ্ধার করে পুলিশ। তবে তাতে খুনোখুনি তেমন কমেনি। ব্যক্তিগত বা রাজনৈতিক শত্রুতার জেরে যখন তখন বন্দুক বেরিয়ে পড়ছে বলে বিভিন্ন জায়গা থেকে অভিযোগ আসছে। তারই মধ্যে মুখ্যমন্ত্রীর বয়ানে স্পষ্ট, পরিস্থিতি কতটা ভয়াবহ।

এদিনের বৈঠকে রাজ্যের জেলাগুলির আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশকে তৎপর হওয়ার নির্দেশ দেন মমতা। মুর্শিদাবাদের বিভিন্ন পুলিশ জেলার জেলাশাসকদের বিহার থেকে যাতে অস্ত্র জেলায় না ঢুকতে পারে সেব্যাপারে তৎপর হওয়ার নির্দেশ দেন।

 

বন্ধ করুন