বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ষোল আনা মসজিদে মমতা, ইমামদের হাতে ফুল মিষ্টি,শুভেচ্ছা জানিয়ে হাঁটলেন নেত্রী

ষোল আনা মসজিদে মমতা, ইমামদের হাতে ফুল মিষ্টি,শুভেচ্ছা জানিয়ে হাঁটলেন নেত্রী

মমতা বন্দ্যোপাধ্যায়, মুখ্যমন্ত্রী

ইদের শুভেচ্ছা হিসাবে ইমামদের জন্য তিনি ফুল, মিষ্টি নিয়ে গিয়েছিলেন বলে সূত্রের খবর। তিনি সেই ফুল মিষ্টি তাঁদের হাতে তুলে দেন। এরপর তাঁদের কোনও সমস্যা হচ্ছে কি না সেব্যাপারেও তিনি খোঁজ নেন। ইমাম মসজিদ কমিটির লোকজনের সঙ্গে কথাবার্তা বলেন।

খুশির ইদ। উৎসবের আমেজ বাংলা জুড়ে। চারদিকে খুশির আবহ। কলকাতা শহরের বিভিন্ন বাজারে এদিন ইদের কেনাকাটার ভিড় শুরু হয়ে গিয়েছে। বিভিন্ন জায়গায় আলো দিয়ে সাজানো হয়েছে এলাকা। এর মাঝেই ইদের আগের দিন ষোলো আনা মসজিদে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতিবারই তিনি এই দিনে মসজিদে যান।তিনি সকলকে ইদের শুভেচ্ছাও জানান। স্থানীয়দের সঙ্গে কথা বলেন তিনি। খিদিরপুরের প্রখ্যাত ওই মসজিদে মুখ্যমন্ত্রী আসার আগে থেকে চূড়ান্ত প্রস্তুতি শুরু হয়ে যায়। এরপর মসজিদের উপস্থিত ব্য়ক্তিরা আহ্বান করে নিয়ে যান মুখ্যমন্ত্রীকে। এদিন কলকাতার মেয়র ফিরহাদ হাকিমও মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ওই মসজিদে গিয়েছিলেন। মুখ্যমন্ত্রীকে ঘিরে এদিন স্থানীয় বাসিন্দাদের মধ্যেও ব্যাপক উৎসাহ ছিল।

এদিকে ইদের শুভেচ্ছা হিসাবে ইমামদের জন্য তিনি ফুল, মিষ্টি নিয়ে গিয়েছিলেন বলে সূত্রের খবর। তিনি সেই ফুল মিষ্টি তাঁদের হাতে তুলে দেন। এরপর তাঁদের কোনও সমস্যা হচ্ছে কি না সেব্যাপারেও তিনি খোঁজ নেন। এদিকে মসজিদের মধ্যে কর্পোরেশনের একটি অফিস রয়েছে। মেয়র ও মুখ্যমন্ত্রী সেখানে এসেছেন একথা জেনে সেখানেও একেবারে সাজো সাজো রব পড়ে যায়। সেখানেই তাঁরা ইমাম মসজিদ কমিটির লোকজনের সঙ্গে কথাবার্তা বলেন। এদিকে মসজিদে মমতা বন্দ্যোপাধ্যায় এসেছেন শুনে বাসিন্দারা দলে দলে ভিড় জমান। অনেকেই মমতাকে একবার ছুঁয়ে দেখতে চান। মমতা বন্দ্যোপাধ্যায় এদিন কিছুটা হেঁটে সকলকে ইদের শুভেচ্ছা জানান।

বন্ধ করুন