বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পূর্ব মেদিনীপুরে দলবিরোধী কাজ বন্ধ করতে শিশির অধিকারিকে নির্দেশ মমতার
বাঁকুড়ায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি সৌজন্য : স্ক্রিনগ্র্যাব
বাঁকুড়ায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি সৌজন্য : স্ক্রিনগ্র্যাব

পূর্ব মেদিনীপুরে দলবিরোধী কাজ বন্ধ করতে শিশির অধিকারিকে নির্দেশ মমতার

  • সঙ্গে নাম না করে এদিন শুভেন্দু ও তাঁর অনুগামীদের বার্তা দেন মমতা। বলেন, ‘ভোট এলেই কেন্দ্রীয় সংস্থাকে দিয়ে বিজেপি ভয় দেখায়। আমাদের এসব রুখতে হবে। যারা লুঠেরাদের সঙ্গে যেতে চায় যাক।

শুভেন্দুর অধিকারীর রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে জল্পনার মধ্যেই পূর্ব মেদিনীপুরে দলবিরোধী কাজকর্মের বিরুদ্ধে পদক্ষেপ করার নির্দেশ দিলেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার বিকেলে দলের জেলা সভাপতি, বিধায়ক ও সাংসদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে একথা বলেন তিনি। সঙ্গে নাম না করে বার্তা দেন শুভেন্দু অনুগামীদেরও।

এদিনের সভায় পূর্ব মেদিনীপুরে তৃণমূলের জেলা সভাপতি শিশির অধিকারীর যোগদান নিয়ে প্রথম থেকেই জল্পনা ছিল। শেষ পর্যন্ত ভিডিয়ো কনফারেন্সিংয়ে বৈঠকে যোগ দেন তিনি। বৈঠকের মধ্যে শিশিরবাবুকে মমতা বলেন, ‘পূর্ব মেদিনীপুরের একাধিক জায়গায় দলবিরোধী কাজ চলছে। বিশেষ করে কাঁথি, নন্দীগ্রাম ও হলদিয়ায় দলবিরোধী কাজকর্ম বন্ধ করতে হবে। যারা দলবিরোধী কাজ করছে তাদের বিরুদ্ধে পদক্ষেপ করতে হবে।’ এছাড়া হলদিয়া ও নন্দীগ্রামের ব্লক সভাপতি পরিবর্তনেরও নির্দেশ দিয়েছেন তিনি।

সঙ্গে নাম না করে এদিন শুভেন্দু ও তাঁর অনুগামীদের বার্তা দেন মমতা। বলেন, ‘ভোট এলেই কেন্দ্রীয় সংস্থাকে দিয়ে বিজেপি ভয় দেখায়। আমাদের এসব রুখতে হবে। যারা লুঠেরাদের সঙ্গে যেতে চায় যাক। যারা সাহস করে আমার সঙ্গে থাকতে চান তাদের নিয়েই লড়বো।’

এদিন কেন্দ্রের বিরুদ্ধে দলীয় কর্মীদের আন্দোলন আরও জোরদার করার নির্দেশ দেন মমতা। সেজন্য আগামী ৮ -১০ ডিসেম্বর কলকাতার গান্ধীমূর্তির পাদদেশে ধরনা ও বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে তৃণমূল। সেই কর্মসূচির শেষ দিনে বক্তব্য রাখবেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

 

বন্ধ করুন