বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পায়ে পা লাগিয়ে ঝগড়া বাঁধাচ্ছেন মমতা, কেন্দ্রকে রাজ্যের পালটা চিঠি নিয়ে BJP
জয়প্রকাশ মজুমদার। ফাইল ছবি
জয়প্রকাশ মজুমদার। ফাইল ছবি

পায়ে পা লাগিয়ে ঝগড়া বাঁধাচ্ছেন মমতা, কেন্দ্রকে রাজ্যের পালটা চিঠি নিয়ে BJP

  • মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ করে তিনি বলেন, ‘আজকে যখন কেন্দ্র থেকে যখন আধিকারিকদের ডেকে পাঠানোর পরেও সরকার যখন সরকার বলছে যাবে না, তখন আরও বিদ্বেষমূলক একটা পরিবেশ তৈরি হচ্ছে।

পায়ে পা লাগিয়ে কেন্দ্রীয় সরকারের সঙ্গে ঝগড়া করতে চাইছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার সন্ধ্যায় এমনই দাবি করলেন বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার। তাঁর দাবি, গুন্ডারা। অন্য রাজ্য থেকে কেউ এলে তাঁকে বহিরাগত বলে ঘোষণা করে এমন বিদ্বেষমূলক একটা পরিবেশ তৈরি করছেন যে ভারত এবং পশ্চিমবাংলা যেন আলাদা। এই পরিবেশ কাঙ্খিত নয়।

এদিন জয়প্রকাশবাবু বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার পশ্চিমবঙ্গে আইনশৃঙ্খলা বজায় রাখতে পারছেন না। রাস্তায় দাঁড়িয়ে থাকছে তাঁর গুন্ডারা। অন্য রাজ্য থেকে কেউ এলে তাঁকে বহিরাগত বলে ঘোষণা করে এমন বিদ্বেষমূলক একটা পরিবেশ তৈরি করছেন যে ভারত এবং পশ্চিমবাংলা যেন আলাদা। এই পরিবেশ কাঙ্খিত নয়। মমতা বন্দ্যোপাধ্যায় জেনে বুঝে এই ঝগড়া করছেন’। 

মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ করে তিনি বলেন, ‘আজকে যখন কেন্দ্র থেকে যখন আধিকারিকদের ডেকে পাঠানোর পরেও সরকার যখন সরকার বলছে যাবে না, তখন আরও বিদ্বেষমূলক একটা পরিবেশ তৈরি হচ্ছে। পায়ে পা লাগিয়ে ঝগড়া করার পরিবেশ তৈরি হচ্ছে। মাননীয়ার কোনও অধিকার নেই পশ্চিমবঙ্গের ছবিকে কলঙ্কিত করার’।

বলে রাখি, জেপি নড্ডার কনভয়ে হামলার ঘটনার পর মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ও রাজ্য পুলিসের ডিজিকে দিল্লিতে তলব করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। পালটা চিঠিতে ঘটনায় রাজ্য সরকারের পদক্ষেপের আশ্বাস দিয়ে দিল্লিতে হাজিরা থেকে অব্যহতি চেয়েছেন আলাপনবাবু। তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের দাবি, ‘কোন আইনে রাজ্যের আধিকারিকদের কেন্দ্র তলব করেছে তা জানাক তারা।’

 

বন্ধ করুন