বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > হিন্দুবিরোধী তকমা লাগার আশঙ্কায় গঙ্গাসাগর মেলা বাতিল করছেন না মমতা: সুকান্ত
বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।
বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

হিন্দুবিরোধী তকমা লাগার আশঙ্কায় গঙ্গাসাগর মেলা বাতিল করছেন না মমতা: সুকান্ত

  • সুকান্তবাবু বলেন, বিধানসভা নির্বাচনের আগে থেকে মেলা বাতিল করতে ১ মিনিট ভাবতেন না মুখ্যমন্ত্রী। কিন্তু মেলা বাতিল করলে হিন্দুবিরোধী তকমা না লেগে যায় সেই ভয়ে দোনামনা করছেন তিনি।

হিন্দুবিরোধী তকমা যাতে তাঁর গায়ে না লাগে সেজন্য গঙ্গাসাগর মেলা করার চেষ্টা করছেন মুখ্যমন্ত্রী। বিধানসভা নির্বাচনের আগে হলে মেলা বন্ধ করতে ১ মিনিট ভাবতেন না। এমনই দাবি বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের। গঙ্গাসাগর মেলা নিয়ে মুখ্যমন্ত্রীর সমালোচনা করলেও এব্যাপারে এদিনও দলের অবস্থান স্পষ্ট করেননি তিনি।

এদিন সুকান্তবাবু বলেন, ‘বিধানসভা নির্বাচনে সংখ্যাগরিষ্ঠ হিন্দু ভোট পায়নি তৃণমূল। তার পরই কখনো ত্রিপুরায়, কখনো গোয়ায় তৃণমূলকে মন্দিরে পুজো দিতে দেখা যাচ্ছে। এসব তো উনি আগে করেননি। মুখ্যমন্ত্রী নিজেকে হিন্দু প্রমাণ করার চেষ্টা করছেন। উনি বুঝতে পেরেছেন সংখ্যাগরিষ্ঠ হিন্দু ভোট ওনার থেকে দূরে চলে যাচ্ছে।’

সুকান্তবাবু বলেন, বিধানসভা নির্বাচনের আগে থেকে মেলা বাতিল করতে ১ মিনিট ভাবতেন না মুখ্যমন্ত্রী। কিন্তু মেলা বাতিল করলে হিন্দুবিরোধী তকমা না লেগে যায় সেই ভয়ে দোনামনা করছেন তিনি।

তবে এদিনও মেলা করা নিয়ে বিজেপির অবস্থান জানাননি সুকান্তবাবু। তিনি বলেন, ‘এব্যাপারে রাজ্য সরকারকে সিদ্ধান্ত নিতে হবে। মানুষের কথা ভেবে যে সিদ্ধান্ত সরকার নেবে তা সবার মেনে চলা উচিত।’

বলে রাখি, গঙ্গাসাগর মেলা বাতিলের দাবিতে কলকাতা হাইকোর্টে চলছে মামলা। এদিন রাজ্যের তরফে সেই মামলায় হলফনামা দিয়ে বলা হয়, করোনা বিধি মেনে মেলা করার পক্ষে তারা। যদিও নবান্নে এবিষয়ে সাংবাদিকদের করা প্রশ্ন এড়িয়ে যান মমতা।

 

বন্ধ করুন