বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নতুন রাজ্যপাল সিভি আনন্দ বোস কি বাঙালি? ফোন করলেন মমতা, কথা হল দুজনের

নতুন রাজ্যপাল সিভি আনন্দ বোস কি বাঙালি? ফোন করলেন মমতা, কথা হল দুজনের

বাংলার রাজ্যপাল হচ্ছেন সিভি আনন্দ বোস(ANI Photo) (Sobha Surendran)

সূত্রের খবর, প্রায় মিনিট দশেক ধরে তাঁদের মধ্যে কথাবার্তা হয়েছে। অত্যন্ত তাৎপর্যপূর্ণ এই কথোপকথন। তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, দিন যত গড়াবে তখন রাজ্য ও রাজ্যপালের মধ্যে সম্পর্ক কেমন থাকে সেটাই এখন দেখার।

বাংলার রাজ্যপাল হচ্ছেন সিভি আনন্দ বোস। শুক্রবার সন্ধ্যায় তাঁকেই ফোন করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুপক্ষের মধ্যে শুভেচ্ছা ও কুশল বিনিময় হয়েছে। কিন্তু নতুন রাজ্য়পালের নাম আর পদবি শুনে অনেকের মনে প্রশ্ন তিনি কি বাঙালি নাকি? সূত্রের খবর, এই প্রশ্নটা বাংলার মুখ্য়মন্ত্রীর মনেও এসেছিল। সূত্রের খবর, এনিয়ে তিনি প্রশ্নও করে ফেলেছিলেন। তবে এনিয়ে যাবতীয় সংশয় দূর করেছেন রাজ্যপাল নিজেই। আদতে তিনি কেরলের বাসিন্দা। তিনি প্রাক্তন আমলা। তবে এনিয়ে যাবতীয় বিভ্রান্তি দূর করেছেন রাজ্যপাল নিজেই। তবে কলকাতায় আসার পরে সম্পর্ক কোন দিকে গড়ায় সেটাই দেখার।

সূত্রের খবর, প্রায় মিনিট দশেক ধরে তাঁদের মধ্যে কথাবার্তা হয়েছে। অত্যন্ত তাৎপর্যপূর্ণ এই কথোপকথন। তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, দিন যত গড়াবে তখন রাজ্য ও রাজ্যপালের মধ্যে সম্পর্ক কেমন থাকে সেটাই এখন দেখার। তখন কি আদৌ মধুর সম্পর্ক থাকবে? নাকি ফের শুরু হবে রাজ্য ও রাজ্যপাল সংঘাত?

আসলে নতুন রাজ্যপাল আসার পরেই অনেকেরই মনে পড়ে যাচ্ছে বাংলার প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখড়ের কথা। বিগত দিনে বার বার রাজ্যের বিরুদ্ধে নানা অভিযোগ তুলতেন জগদীপ ধনখড়। সেই ঘটনার কি পুনরাবৃত্তি হবে আবার?

 

বন্ধ করুন