বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > CM-PM Minister: মোদীর মন্ত্রীকে ফোন করেও পাচ্ছেন না মমতার মন্ত্রী, গড়িমসিতে ক্ষুব্ধ নবান্ন

CM-PM Minister: মোদীর মন্ত্রীকে ফোন করেও পাচ্ছেন না মমতার মন্ত্রী, গড়িমসিতে ক্ষুব্ধ নবান্ন

পঞ্চায়েতমন্ত্রী প্রদীপ মজুমদার

বিগত তিনদিনে একাধিকবার ফোনে যোগাযোগ করা হয়েছে। কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে প্রদীপ মজুমদারের সাক্ষাতের সময় কিছুতেই করে দিচ্ছে না তাঁর মন্ত্রক বলে অভিযোগ। প্রথমে চিঠি এবং ইমেল পাঠানো হয় পঞ্চায়েত দফতরের পক্ষ থেকে। যোগাযোগ করা হয় টেলিফোনেও।

বাংলায় গ্রামোন্নয়ন প্রকল্পের টাকা আগেই আটকেছে মোদী সরকার বলে অভিযোগ। এমনকী সমস্ত রিপোর্ট জমা দেওয়া সত্ত্বেও রাজ্যের প্রাপ্য অর্থ ছাড়ার নাম নিচ্ছে না কেন্দ্রীয় সরকার। এই পরিস্থিতিতে রাজ্য পঞ্চায়েতমন্ত্রী প্রদীপ মজুমদারকে সরাসরি কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিংয়ের সঙ্গে দেখা করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু গত তিনদিন ধরে ফোন করেও সময় পাচ্ছেন না প্রদীপবাবু বলে অভিযোগ তোলা হয়েছে নবান্নের পক্ষ থেকে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলে থাকেন, তাঁর সরকার সহযোগিতামূলক যুক্তরাষ্ট্রীয় ব্যবস্থা মেনে চলে। অথচ তাঁর মন্ত্রিসভারই প্রবীণ মন্ত্রীর সঙ্গে দেখা করতে চেয়ে দেখা করার সময়ই পাচ্ছেন না মমতা বন্দ্যোপাধ্যায় মন্ত্রিসভার বর্ষীয়াণ মন্ত্রী।

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ নবান্ন সূত্রে খবর, কেন্দ্রীয় সরকারের এমন আচরণ যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোর পরিপন্থী। এটা থেকে স্পষ্ট যে, বাংলার প্রাপ্য অর্থ আটকানো নিয়ে কেন্দ্রের কাছে কোনও সন্তোষজনক ব্যাখ্যা নেই। তাই রাজ্য পঞ্চায়েত মন্ত্রীর সঙ্গে দেখা করার বিষয়টি এড়িয়ে যেতে চাইছেন গিরিরাজ সিংয়ের দফতর। রাজ্যের প্রাপ্য টাকা আদায়ের জন্য কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিংয়ের সঙ্গে নয়াদিল্লিতে দেখা করতে চান বাংলার পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রী প্রদীপ মজুমদার। সেখানে বারবার ফোন করে গিরিরাজের সঙ্গে কথা পর্যন্ত বলতে পারেননি প্রদীপবাবু। গিরিরাজের অতিরিক্ত ব্যক্তিগত সহায়ক পঙ্কজ কুমার কোনওভাবেই ফোনে ধরাচ্ছেন না গিরিরাজকে বলে অভিযোগ।

ঠিক কী অভিযোগ উঠেছে?‌ নবান্ন সূত্রে খবর, বিগত তিনদিনে একাধিকবার ফোনে যোগাযোগ করা হয়েছে। কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে প্রদীপ মজুমদারের সাক্ষাতের সময় কিছুতেই করে দিচ্ছে না তাঁর মন্ত্রক বলে অভিযোগ। প্রথমে চিঠি এবং ইমেল পাঠানো হয় পঞ্চায়েত দফতরের পক্ষ থেকে। যোগাযোগ করা হয় টেলিফোনেও। কেন্দ্রীয় মন্ত্রীর অতিরিক্ত ব্যক্তিগত সহায়ক পঙ্কজ কুমারের বিরুদ্ধে চূড়ান্ত অসহযোগিতার অভিযোগ তুলেছে রাজ্য।

কেমন অসহযোগিতা করা হচ্ছে?‌ কখনও অতিরিক্ত ব্যক্তিগত সহায়ক বলছেন, আধ ঘণ্টা মন্ত্রী ফ্রি হলে কল ব্যাক করছি। আবার বলা হচ্ছে, কাল ফোন করুন। আর এখন ফোন করলেই কেটে দিচ্ছেন। কখনও সুইচ অফ থাকছে বলে অভিযোগ। কোনওভাবেই ফোন ধরছেন না খোদ কেন্দ্রীয় মন্ত্রী। এইভাবেই কেটে গিয়েছে তিনদিন। আর শনিবার সারাদিন পঙ্কজ কুমারের ফোন বন্ধ পেয়েছেন রাজ্যের আধিকারিকরা। সূত্রের খবর, কেন্দ্রের এমন আচরণে ক্ষোভ উগরে দিয়েছেন রাজ্য পঞ্চায়েত মন্ত্রী।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

Sri Lanka Women বনাম West Indies Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? গদর ২ পরিচালকের ‘অন্য মতলব’ ছিল, বিস্ফোরক আমিশা, সানির সাথে ফের জুটি বাঁধবেন? ২১ নাকি ২২ জুন পূর্ণিমা পড়ছে? রইল শুভ তিথি, তারিখ, সময়কাল টি২০ বিশ্বকাপ-এ এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান T20 Wcup-বিশ্বকাপ থেকে বিদায়ের পর জ্বলে উঠলেন বোল্টরা,উগান্ডাকে হারালেন ৯ উইকেটে শেষ বলে রান-আউট! ১ রানে হেরে স্বপ্নভঙ্গ নেপালের, ভাগ্যের ফেরে জিতল প্রোটিয়ারা মহিলা সঞ্চালক মেনে নিতে পারেনি! তাই আমায় পাত্তা দিত না!কাদের দিকে আঙুল মন্দিরার? ‘তুমি আশে পাশে থাকলে’ থেকে সরলেন অঙ্গনা,পার্বতীর চরিত্রে ফিরছেন জলসার হিট নায়িকা প্রেম জীবনে তাড়াহুড়ো কাদের সম্পর্ক নষ্ট করতে পারে? দেখুন আজকের প্রেম রাশিফল খলিস্তানি ইস্যুর মধ্যে ট্রুডোর সঙ্গে 'শীতল' সাক্ষাৎ মোদীর! তাতে বোঝালেন অনেক কথা

T20 WC 2024

টি২০ বিশ্বকাপ-এ এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান T20 Wcup-বিশ্বকাপ থেকে বিদায়ের পর জ্বলে উঠলেন বোল্টরা,উগান্ডাকে হারালেন ৯ উইকেটে শেষ বলে রান-আউট! ১ রানে হেরে স্বপ্নভঙ্গ নেপালের, ভাগ্যের ফেরে জিতল প্রোটিয়ারা একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা? T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.