বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Mamata Banerjee: আমিও খাব না, ওকেও খেতে দেব না, মোদীর কথা শোনা গেল মমতার মুখে
মমতা বন্দ্যোপাধ্যায়। 

Mamata Banerjee: আমিও খাব না, ওকেও খেতে দেব না, মোদীর কথা শোনা গেল মমতার মুখে

  • মামলাকারীদের উদ্দেশে ক্ষোভ উগরে দিয়ে তিনি বলেন, ‘কেউ কেউ আছে কীরকম জানেন তো? আমিও খাব না, ওকেও খেতে দেব না। আমি বলি যদি কোনও ভুল হয়, কাজ করতে করতে একটা দুটো ভুল হতেই পারে।

ফের একবার প্রমাণ ছাড়াই বাম আমলে শিক্ষক নিয়োগে দুর্নীতি হয়েছে বলে দাবি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার শিক্ষারত্ন প্রদান অনুষ্ঠানে তিনি দাবি করেন, আন্দোলনরত চাকরিপ্রার্থীদের নিয়োগ দেওয়ার জন্য তৎকালীন শিক্ষামন্ত্রীকে অনুরোধ করেছিলেন তিনি। সঙ্গে মামকারীদের আক্রমণ করে মমতা বলেন, ‘কেউ কেউ আছে কীরকম জানেন তো? আমিও খাব না, ওকেও খেতে দেব না’।

এদিন মুখ্যমন্ত্রী দাবি করেন, ‘এর মধ্যে ২.৬৩ লক্ষ শিক্ষক ও শিক্ষাকর্মী নিয়োগ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ে ১০,০০০ শিক্ষক নিয়োগ হয়েছে। আরও ৮৯ হাজার শিক্ষক নিয়োগ হবে। রেডি আছে’।

এর পরই মামলাকারীদের উদ্দেশে ক্ষোভ উগরে দিয়ে তিনি বলেন, ‘কেউ কেউ আছে কীরকম জানেন তো? আমিও খাব না, ওকেও খেতে দেব না। আমি বলি যদি কোনও ভুল হয়, কাজ করতে করতে একটা দুটো ভুল হতেই পারে। ওই যে মধ্যপ্রদেশে ব্যাপম হল আপনারা দেখেছেন তো? ওখানকার শিক্ষামন্ত্রীকে গ্রেফতার করা হয়েছে আজও? কালকে আবার একটা কেলেঙ্কারি বেরিয়েছে’।

শিক্ষক দিবসে স্কুল - কলেজে নীতিশিক্ষার ক্লাস চালুর নির্দেশ মমতা

মমতার দাবি, ‘কেলেঙ্কারি সরকারে থাকতে গেলে অনেক জায়গা, হাজারো লক্ষ জায়গা। নীচু তলায় কেউ একটা করলে দোষটা আসে ওপর তলায়। পরে নীচুতলাকে ধরতে ধরতে সে পালিয়ে যায়। অনেক ব্যাপার আছে। বড় বড় ডাকাতরা ডাকাতি করলে দেখবেন তাদের ধরা যায় না। একটা চোর যদি পকেটমারি করে, লোকে তাকে ধরে ফেলে’।

মুখ্যমন্ত্রীর দাবি, সিপিএম আমলের কোনও কাগজ খুঁজে পাওয়া যাচ্ছে না। তাই তাদের জমানার নিয়োগ দুর্নীতি ধরা মুশকিল। মমতা বলেন, ‘আপনারা জানেন, সিপিএম যে অত্যাচার আমাদের সঙ্গে করেছে, আমরা তো কারও চাকরি খাইনি। তারা নীচে বসে আছে গেঁথে এখনো। সিপিএম আমলের একটা কাগজ খুঁজে দেখান তো। একটা কাগজ পাবেন না। কাগজ আছে বলেই তো আপনারা ভুলটা ধরতে পারছেন। ওদের আমলের একটা কাগজ খুঁজে পাইনি’।

 

বন্ধ করুন