বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Mamata Banerjee on Bogtui: ‘ওদের জন্য কী করিনি?’ বগটুই নিয়ে আক্ষেপের মাঝেই কাজল শেখকে 'বিশেষ নির্দেশ' মমতার

Mamata Banerjee on Bogtui: ‘ওদের জন্য কী করিনি?’ বগটুই নিয়ে আক্ষেপের মাঝেই কাজল শেখকে 'বিশেষ নির্দেশ' মমতার

মমতা বন্দ্যোপাধ্যায়  (PTI)

তৃণমূল সুপ্রিমো গতকালকের বৈঠকে বগটুই নিয়ে বলেন, 'ওদের জন্য কী করিনি? চাকরি দিয়েছি। ক্ষতিপূরণ দিয়েছি। সরকারি প্রকল্পে যুক্ত করেছি। তারপরেও অন্য দলের সঙ্গে যোগাযোগ রেখে চলছে।' উল্লেখ্য, বগটুইকাণ্ডে নিহতদের পরিবার 'অন্য দলের' সঙ্গে চলছে বলে কানাঘুষো শোনা যাচ্ছে।

কয়েকদিন আগেই বগটুই গণহত্যার বর্ষপূর্তি হয়েছে। সেই সময় গ্রামে শহিদ বেদি নিয়ে রাজনৈতিক তরজা তুঙ্গে ওঠে বিজেপি এবং তৃণমূলের মধ্যে। এই আবহে গতকাল বীরভূমের দলীয় নেতাদের সঙ্গে বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়ের গলায় শোনা গেল আক্ষেপের সুর। তৃণমূল সুপ্রিমো গতকালকের বৈঠকে বগটুই নিয়ে বলেন, 'ওদের জন্য কী করিনি? চাকরি দিয়েছি। ক্ষতিপূরণ দিয়েছি। সরকারি প্রকল্পে যুক্ত করেছি। তারপরেও অন্য দলের সঙ্গে যোগাযোগ রেখে চলছে।' উল্লেখ্য, বগটুইকাণ্ডে নিহতদের পরিবার 'অন্য দলের' সঙ্গে চলছে বলে কানাঘুষো শোনা যাচ্ছে। এই আবহে পঞ্চায়েত নির্বাচনের আগে বগটুই শাসকদলের কাছে গলার কাঁটা হয়ে দাঁড়াতে পারে। কেষ্ট বিহীন বীরভূম জেলয় নিজেদের গড় হাতছাড়া হতে দিতে চায় না তৃণমূল। তবে বগটুই নিয়ে রয়েছে 'চিন্তা'। (আরও পড়ুন: রাজ্যে ডিএ আন্দোলনকারীদের দমাতে এ কী করছে সরকার! হতবাক সব মহল)

জানা গিয়েছে, কাজল শেখকে বগটুই গ্রামে যাওয়ার নির্দেশ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত, বীরভূমের বগটুইয়ে গত বছরের ২১ মার্চ আগুনে ঝলসে মৃত্যু হয়েছিল ১০ জনের। সেই ঘটনার একবছর পরও এই নৃশংসতার রেশ কাটেনি। এই আবহে আসন্ন পঞ্চায়েত নির্বাচনে এর প্রভাব পড়তে চলেছে বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। এরই মাঝে বগটুইতে গিয়ে সভা করে এসেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। যেই কারণে মমতার গলায় শোনা গিয়েছে আক্ষেপের সুর। বগটুইতে গিয়ে শুভেন্দু তৃণমূল ও মমতাকে আক্রমণ শানিয়ে বলেছিলেন, 'শাসকদল খুন করল, আবার তারাই শহিদদের স্মরণ করল। অথচ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বগটুইয়ের নিহত সংখ্যালঘুদের নিয়ে নীরব থাকলেন। আমি রাজনীতি করতে এখানে আসিনি। বগটুইয়ে আমরা বিগত নির্বাচনে মাত্র ১৭টি ভোট পেয়েছিলাম। তা সত্ত্বেও আমি আপনাদের কথা দিচ্ছি যে আগামী দিনেও নিঃস্বার্থভাবে আপনাদের পাশে থাকব। আপনাদের পরিবারের সন্তানদের উচ্চ শিক্ষার দায়িত্ব আমার।' এই আবহে বগটুই দখলে রাখতে কাজল শেখের ওপরই ভরসা রাখছেন মমতা।

আরও পড়ুন: নববর্ষে দ্বিতীয় বন্দে ভারত পাবে বাংলা, রেলমন্ত্রীর কাছে বিশেষ আবেদন BJP সাংসদের

এদিকে গরু পাচার মামলায় এখনও জেলবন্দি অনুব্রত মণ্ডল। তিহাড় জেলে রয়েছেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি। তবে শুক্রবার কালীঘাটের বৈঠকের পরও নিজের পদ ধরে রাখলেন অনুব্রত। পাশাপাশি তিনি বীরভূমে দলের একাধিক নেতাকে সতর্ক করেছেন বলে খবর। কোর কমিটি তৈরি করা হলেও দলের জেলা শীর্ষ স্থানে এখনও রয়েছেন অনুব্রতই। এদিকে কাজল শেখ অনুব্রত বিরোধী বলে পরিচিত। তিনি রয়েছেন বীরভূমের কোর কমিটিতে। এই আবহে রাজনৈতিক মহলের অনুমান, ভারসম্যের রাজনীতির দিকেই নজর দিয়েছেন মমতা।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

ক্যাটের প্রাক্তন প্রেমিক ও স্বামীর মধ্যে এত্ত ভাব! বনশালির পার্টির ভাইরাল দৃশ্য ৩ কোটির সোনায় মোড়া কেক কেটে ৩০-এ পা উর্বশীর, জন্মদিনে জুটল কটাক্ষ ‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! রিয়ানায় SUV টার্গেট করে গুলি শুভেন্দু অধিকারীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায় IND vs ENG: প্রত্যেক ইনিংসে নতুন ওপেনিং বোলার! এর আগে এমনটা ঘটেছিল মাত্র তিনবার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.