বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দুয়ারে ভোট, রাজ্যবাসীর মন জয় করতে খোলা চিঠি মুখ্যমন্ত্রীর
মমতা বন্দ্যোপাধ্যায়
মমতা বন্দ্যোপাধ্যায়

দুয়ারে ভোট, রাজ্যবাসীর মন জয় করতে খোলা চিঠি মুখ্যমন্ত্রীর

  • দুয়ারের সরকারের উদ্যোগে রাজ্যের সকল পুরসভা গ্রাম পঞ্চায়েত ও পৌর নিগমের চার দফায় বিভিন্ন ক্যাম্পের ১২টি জনপ্রিয় প্রকল্পের পরিষেবা দুয়ারে নিয়ে এসেছে রাজ্য সরকার।

দুয়ারে সরকার এবং স্বাস্থ্যসাথী প্রকল্প নিয়ে এবার রাজ্যবাসীকে খোলা চিঠি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চিঠিতে মুখ্যমন্ত্রী রাজ্যবাসীর উদ্দেশ্যে লেখেন, ‘‌স্বাস্থ্যসাথী প্রকল্পে আপনাকে একজন উপভোক্তা হিসেবে অন্তর্ভুক্ত করতে পেরে ও প্রকল্পের অধীন পরিষেবা আপনাকে দিতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। আশা করি, আগামীদিনেও এই প্রকল্পের যাবতীয় সুযোগ–সুবিধা প্রদান করে আপনার দৈনন্দিন জীবনযাত্রার সামগ্রিক মানোন্নয়নে আরও বেশি করে সামিল হওয়ার সুযোগ পাব।’‌ বিধানসভা নির্বাচনের আগে পরিষেবা এবং চিঠি দিয়ে মুখ্যমন্ত্রী বাংলার মানুষের মন জিতে নিলেন বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

দুয়ারের সরকারের উদ্যোগে রাজ্যের সকল পুরসভা গ্রাম পঞ্চায়েত ও পৌর নিগমের চার দফায় বিভিন্ন ক্যাম্পের ১২টি জনপ্রিয় প্রকল্পের পরিষেবা দুয়ারে নিয়ে এসেছে রাজ্য সরকার। যা এককথায় মাস্টারস্ট্রোক বলেই মনে করা হচ্ছে।

জানা গিয়েছে, রাজ্য সরকারের স্বাস্থ্যসাথী প্রকল্পকে ঘিরে সাধারণ মানুষের উৎসাহ তুঙ্গে। এই প্রকল্পে ১০ কোটি মানুষকে কার্ড বিলি করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। রাজ্যের প্রতিটি পরিবারকে স্বাস্থ্যবিমার আওতায় আনার এই প্রকল্প যে অভাবনীয় সাড়া ফেলেছে তা বলার অপেক্ষা রাখে না। খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লাইনে দাঁড়িয়ে আর পাঁচজন সাধারণ মানুষের মতো স্বাস্থ্যসাথীর কার্ড করিয়েছেন। মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, ব্যক্তিগত স্বাস্থ্যবিমা থাকলেও ১০ কোটি মানুষের সাথী হওয়ার লক্ষ্যে স্বাস্থ্যসাথীর কার্ড করিয়েছেন তিনি।

 

বন্ধ করুন