বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‌শরদ পাওয়ারকে ফোন মমতার, ইডির 'অতিসক্রিয়তা' নিয়ে অসন্তোষ
মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

‌শরদ পাওয়ারকে ফোন মমতার, ইডির 'অতিসক্রিয়তা' নিয়ে অসন্তোষ

এদিন মিনিট দশেক এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ারের সঙ্গে কথা হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের।

এনসিপি নেতা তথা মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিককে গ্রেফতার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। মালিককে গ্রেফতার করার পরই এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ারকে ফোন করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাওয়ারকে ফোন করে ইডির অতিসক্রিয়তা নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অসন্তোষ প্রকাশ করেছেন বলেই সূত্রের খবর।

তৃণমূল সূত্রে খবর, এদিন মিনিট দশেক এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ারের সঙ্গে কথা হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের। এদিন মুখ্যমন্ত্রী অসন্তোষ প্রকাশ করে বলেছেন, ‘‌কোনও কিছু হলেই এরা (‌বিজেপি)‌ ইডিকে লেলিয়ে দিচ্ছে। এতদিন আমাদের এসব ফেস করতে হয়েছে। এবার আপনাদেরও করতে হবে।’‌ তৃণমূল নেত্রী এমসিপি সুপ্রিমোকে জানান, সব বিরোধী দলকে ঐক্যবদ্ধভাবে প্রতিবাদ করতে হবে। ইতিমধ্যে নবাব মালিককে গ্রেফতারির প্রতিবাদে সরব হতে শুরু করেছে বিজেপি বিরোধী শক্তি। বিরোধীদের অভিযোগ, মহারাষ্ট্রের একজন মন্ত্রীকে ফাঁসানো হচ্ছে। শিবসেনা–কংগ্রেস–এনসিপি জোটকে চাপে রাখতেই কেন্দ্রীয় তদন্ত সংস্থাগুলিকে কাজে লাগিয়েছে বিজেপি।

উল্লেখ্য, অন্ধকার জগতের ডন দাউদ ইব্রাহিমের সঙ্গে যোগ থাকার অভিযোগে নবাব মালিককে গ্রেফতার করেছে ইডি। এর আগে নারদ ও সারদা মামলায় একাধিকবার তৃণমূলের একাধিক নেতাকে ডেকে পাঠিয়েছিল ইডি। সিবিআইও ডেকে পাঠিয়েছিল। কয়লা ও গরুপাচার মামলায় তৃণমূলের প্রথম সারির নেতাদের তলব করা হচ্ছে। এই পরিস্থিতিতে নবাব মালিকের গ্রেফতারির পর মমতা বন্দ্যোপাধ্যায়ের এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ারকে ফোন অত্যন্ত তাৎপর্যপূর্ণ ঘটনা বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন