বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 21 July: রান্নার গ্যাসের লাগাতার মূল্যবৃদ্ধি, দেবকে সঙ্গে নিয়েই ২১-এর মঞ্চ থেকে প্রতিবাদ মমতার
একুশের মঞ্চে প্রতীকী সিলিন্ডার নিয়ে মমতার পাশে দেব।

21 July: রান্নার গ্যাসের লাগাতার মূল্যবৃদ্ধি, দেবকে সঙ্গে নিয়েই ২১-এর মঞ্চ থেকে প্রতিবাদ মমতার

  • অভিনেতা দেবকে প্রতীকী সিলিন্ডার হাতে নিয়ে মঞ্চে মমতার পাশে দাঁড়াতে দেখা যায়। এদিন মমতা তড়িঘড়ি মঞ্চে প্রতীকী সিলিন্ডার পাঠাতে বলেন। তখন নেত্রীর নির্দেশে সেই প্রতীকী সিলিন্ডার হাতে তুলে নেন দেব। মমতা তখন গ্যাস সহ বিভিন্ন দ্রব্যের মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্রকে আক্রমণ করেন।

লাগাতার বৃদ্ধি পাচ্ছে রান্নার গ্যাসের দাম। বর্তমানে গ্যাসের দাম ঠেকেছে ১০৭৯ টাকায়। এ নিয়ে প্রথম থেকেই কেন্দ্রের বিরুদ্ধে প্রতিবাদে সরব হয়েছেন বিরোধীরা। তৃণমূলও গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদ জানিয়েছে বিভিন্নভাবে। গতকাল একুশের শহিদ সমাবেশের মঞ্চ থেকেও গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে প্রতিবাদ করেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ দিন তৃণমূল সাংসদ তথা অভিনেতা দেবকে সঙ্গে নিয়ে গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদ করেন মমতা।

অভিনেতা দেবকে প্রতীকী সিলিন্ডার হাতে নিয়ে মঞ্চে মমতার পাশে দাঁড়াতে দেখা যায়। এদিন মমতা তড়িঘড়ি মঞ্চে প্রতীকী সিলিন্ডার পাঠাতে বলেন। তখন নেত্রীর নির্দেশে সেই প্রতীকী সিলিন্ডার হাতে তুলে নেন দেব। মমতা তখন গ্যাস সহ বিভিন্ন দ্রব্যের মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্রকে আক্রমণ করেন। তিনি বলেন, ‘গ্যাসের দাম বাড়ানো সরকার আর নেই দরকার। পেট্রোলের দাম বাড়ানো সরকার আর নেই দরকার। মুড়ি দইয়ে ট্যাক্স বসানো সরকার আর নেই দরকার। সুতরাং বুঝতে পারছেন আমরা কোন সরকারের আমলে বাস করছি।’

এরপরে ভরা মঞ্চ থেকে মমতা জানতে চান এই প্রতীকী সিলিন্ডারটি কোথা থেকে নিয়ে আসা হয়েছে? তখন উপস্থিত জনতা মমতাকে জানান হাওড়ার ডোমজুড় থেকে এই প্রতীকী সিলিন্ডার আনা হয়েছে। গ্যাসের মূল্য বৃদ্ধি নিয়ে যতক্ষণ মমতা বক্তব্য রাখেন ততক্ষণে গ্যাসের সিলিন্ডার হাতে নিয়ে মমতার পাশে মঞ্চে দাঁড়িয়ে থাকতে দেখা যায় দেবকে। মমতার সঙ্গে তাল মিলিয়ে দেবকেউ গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে স্লোগান দিতে দেখা যায়।

প্রসঙ্গত, গতকাল একুশের মঞ্চ থেকে বিভিন্ন বিষয় নিয়ে প্রতিবাদ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২০২১ সালের অক্টোবর থেকেই লাগাতার বাড়ছে রান্নার গ্যাসের দাম। এবছর এখনও পর্যন্ত চারবার গ্যাসের মূল্য বৃদ্ধি হয়েছে। যার ফলে বর্তমানে তা ১০৭৯ টাকায় পৌঁছেছে রান্নার গ্যাসের মূল্য। নিত্য প্রয়োজনীয় গ্যাসের দাম যেভাবে বৃদ্ধি পাচ্ছে তাতে তা সাধারণ মানুষের ধরাছোঁয়ার বাইরে হয়ে যাচ্ছে। মানুষ কীভাবে রান্না করবে তাই নিয়ে প্রশ্ন তুলেছে তৃণমূল।

বন্ধ করুন