বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ওরা হিংসা করে, তাই একজন হিন্দু মহিলাকে যেতে দিল না: মমতা
মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি সৌজন্য–এএনআই।
মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি সৌজন্য–এএনআই।

ওরা হিংসা করে, তাই একজন হিন্দু মহিলাকে যেতে দিল না: মমতা

  • মমতার আক্ষেপ, সেখানে সব ধর্মের লোক থাকবেন। পোপ ও জার্মান চান্সেলর খ্রিস্টান। মিশরের ইমাম মুসলিম। যারা হিন্দু ধর্ম নিয়ে এত জিগির তোলে তারা হিন্দু মহিলাকে যেতে দিল না কেন?

তাঁর রোম সফরের অনুমতি না দেওয়ায় কেন্দ্রের মোদী সরকারকে তীব্র আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার তিনি বলেন, কেন্দ্রের এই সিদ্ধান্তে শান্তি সম্মেলনে হিন্দু ধর্মের কোনও প্রতিনিধিত্ব রইল না।

এদিন মমতা কেন্দ্রকে বিঁধে বলেন, ‘বেআইনি কাজ করেছেন। আমি বিদেশে ঘুরতে যেতে চাই না। কিন্তু এখানে দেশের প্রতিনিধিত্বের ব্যাপারটা জড়িত। ২ মাস আগে ওরা আমার সঙ্গে যোগাযোগ করে। ইতালিতে ভারতীয় ও বাংলাদেশিদের প্রবেশাধিকার না থাকলেও আমাকে বিশেষ অনুমতি দিয়েছিল। কিন্তু বিদেশমন্ত্রক অনুমতি দিল না।’

মমতার আক্ষেপ, সেখানে সব ধর্মের লোক থাকবেন। পোপ ও জার্মান চান্সেলর খ্রিস্টান। মিশরের ইমাম মুসলিম। যারা হিন্দু ধর্ম নিয়ে এত জিগির তোলে তারা হিন্দু মহিলাকে যেতে দিল না কেন? এটা আসলে হিংসা। হিংসা করেই অনুমতি দেয়নি।

বলে রাখি, আগামী ৬ ও ৭ অক্টোবর রোমে বিশ্বশান্তি সম্মেলনের আয়োজন করেছে একটি বেসরকারি সংস্থা। সেখানে আমন্ত্রণ জানানো হয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায়কে। এর পর প্রথা মেনে বিদেশ সফরের জন্য বিদেশ মন্ত্রকের কাছে আবেদন জানান মমতা। সেই আবেদন খারিজ করে শনিবার বিদেশ মন্ত্রক জানিয়েছে, ‘পদের সঙ্গে সঙ্গতিপূণ না হওয়ায় মমতা বন্দ্যোপাধ্যায়কে রোম সফরের অনুমতি দেওয়া হচ্ছে না।’

বন্ধ করুন