বাড়ি > বাংলার মুখ > কলকাতা > উত্তর প্রদেশে সাংবাদিক হত্যায় টুইট মমতার, লিখলেন, ভয়ের পরিবেশ তৈরি করা হচ্ছে
West Bengal Chief Minister Mamata Banerjee addresses during TMC party's virtual rally, in Kolkata on Tuesday. (ANI Photo)
West Bengal Chief Minister Mamata Banerjee addresses during TMC party's virtual rally, in Kolkata on Tuesday. (ANI Photo)

উত্তর প্রদেশে সাংবাদিক হত্যায় টুইট মমতার, লিখলেন, ভয়ের পরিবেশ তৈরি করা হচ্ছে

  • এদিন টুইটে মমতা লেখেন, প্রয়াত বিক্রম জোশীর পরিবারকে আমার হৃদয়ের অন্তরের সমবেদনা। একজন অকুতভয় সাংবাদিক ছিলেন তিনি।

গাজিয়াবাদে সাংবাদিককে গুলি করে খুনের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে টুইট করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার সকালে ওই টুইটে প্রয়াত সাংবাদিকের পরিবারকে সমবেদনা জানিয়ে মুখ্যমন্ত্রী লিখেছেন, দেশে ভয়ের পরিবেশ তৈরি করা হচ্ছে। 

মঙ্গলবার ২১ জুলাইয়ের ভার্চুয়াল ভাষণেই বিজেপি শাসিত রাজ্যে বাকস্বাধীনতা ও সংবাদমাধ্যমের ওপর খবরদারি নিয়ে সরব হয়েছিলেন পশ্চিমবঙ্গে। উত্তর প্রদেশে FIR করতে যাওয়ার আগেই খুন হয়ে যেতে হয় বলে অভিযোগ করেছিলেন তিনি। তার পরই সাংবাদিক খুনের ঘটনায় সরব হলেন মমতা। 

এদিন টুইটে মমতা লেখেন, প্রয়াত বিক্রম জোশীর পরিবারকে আমার হৃদয়ের অন্তরের সমবেদনা। একজন অকুতভয় সাংবাদিক ছিলেন তিনি। ভাইঝির শ্লীলতাহানির ঘটনায় পুলিশে অভিযোগ দায়ের করায় তাঁকে হত্যা করা হয়েছে। দেশে একটা ভয়ের পরিবেশ তৈরির চেষ্টা হচ্ছে। কণ্ঠরোধ করা হচ্ছে। সংবাদমাধ্যমও ছাড় পাচ্ছে না। স্তম্ভিত।

সোমবার রাতে দিল্লি লাগোয়া উত্তর প্রদেশের গাজিয়াবাদে সাংবাদিক বিক্রম জোশির ওপর হামলা চালায় দুষ্কৃতীরা। তাঁকে লক্ষ্য করে একাধিক গুলি চালায় তারা। গুলি লাগে বিক্রম জোশীর দেহে। গুরুতর আহত অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে গেলে সেখানে বুধবার সকালে মৃত্যু হয় তাঁর। ঘটনায় ইতিমধ্যে ৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

 

বন্ধ করুন