বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আঁচল ধরে মায়েদের কাছে ভিক্ষে, কেন্দ্রের বকেয়া নিয়ে নয়া পথে মমতা, 'চাকরি খাব না'

আঁচল ধরে মায়েদের কাছে ভিক্ষে, কেন্দ্রের বকেয়া নিয়ে নয়া পথে মমতা, 'চাকরি খাব না'

মমতা বন্দ্য়োপাধ্যায়, মুখ্যমন্ত্রী ফাইল ছবি  (PTI)

কেন্দ্র -রাজ্য সংঘাতের জেরে বাস্তবে ভুগতে হচ্ছে সাধারণ মানুষকে। যাদের বিরুদ্ধে ভয়াবহ দুর্নীতির অভিযোগ উঠছে তারা কি আদৌ শাস্তি পাচ্ছেন? নাকি তাদের আড়াল করার চেষ্টা করা হচ্ছে?

কেন্দ্রীয় বঞ্চনা নিয়ে একের পর এক অভিযোগ তুলে সরব হয়েছে তৃণমূল। তবে এবার সেই বঞ্চনাকে একেবারে অন্য মাত্রায় নিয়ে গেলেন খোদ মমতা বন্দ্য়োপাধ্যায়। তিনি বলেন, অনেক টাকা আটকে রাখা হয়েছে। শুনেছি ২০২৪ সাল পর্যন্ত দেবেও না। কিন্তু ভিক্ষে চাইতে যাব না। কারও চাকরি খাবও না। এর সঙ্গেই কেন্দ্রীয় বঞ্চনা নিয়ে সরব হন তিনি।

টাকা আটকে রাখলেও যে দমিয়ে রাখা যাবে না একথাও জানিয়ে দেন তিনি। অনেক টাকা আটকে রাখা হয়েছে। আমরা ভাঙব না। মমতা বলেন, না দিক। দরকার হলে শাড়ির আঁচল ধরে মায়েদের কাছে ভিক্ষা চাইব। কিন্তু দিল্লির কাছে ভিক্ষা চাইতে যাব না। যেমন করে হোক চালিয়ে নেব।

বিরোধীদের দাবি, মিড ডে মিল থেকে একশ দিনের কাজ। সর্বত্র কোটি কোটি টাকার দুর্নীতি হয়েছে। আর এখন মুখ্যমন্ত্রী ফের সেই একই সেন্টিমেন্টের কথা বলে গোটা বিষয়টি ঘুরিয়ে দিতে চাইছেন।

তবে মুখ্যমন্ত্রী অবশ্য় এখানেই থামেননি। তিনি বলেন, আমরা ভাঙব না।আমরা কারও চাকরি খাব না। যতদিন বাঁচব মানবিকতা, মনুষ্যত্ব নিয়ে বাঁচব। আলিপুরে ধনধান্য স্টেডিয়ামের উদ্বোধনে এসেও এভাবেই কেন্দ্রীয় বঞ্চনা নিয়ে সরব হয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেই সঙ্গেই কারোর চাকরি খাব না বলেও ফের আশ্বাস দিয়েছেন তিনি। তবে এখানেই প্রশ্ন উঠছে অনেকেই ঘুরপথে চুরি করে চাকরি পেয়েছেন বলে অভিযোগ। আদালতের নির্দেশে তাদের চাকরি যাচ্ছে। তবে কি মমতা সেই চাকরিহারাদের পাশে থাকার ব্যাপারে ইঙ্গিত দিলেন? এনিয়েও বিরোধীরা নানা খোঁচা দিচ্ছেন।

সব মিলিয়ে কেন্দ্রীয় বঞ্চনা প্রসঙ্গে মমতা জানিয়েছেন, দরকার হলে শাড়ির আঁচল ধরে মায়েদের কাছে ভিক্ষা চাইব। কিন্তু দিল্লির কাছে ভিক্ষা চাইতে যাব না। যেমন করে হোক চালিয়ে নেব।

কিন্তু এখানেই প্রশ্ন উঠছে কেন্দ্র -রাজ্য সংঘাতের জেরে বাস্তবে ভুগতে হচ্ছে সাধারণ মানুষকে। যাদের বিরুদ্ধে ভয়াবহ দুর্নীতির অভিযোগ উঠছে তারা কি আদৌ শাস্তি পাচ্ছেন? নাকি তাদের আড়াল করার চেষ্টা করা হচ্ছে?

এদিকে মিড ডে মিলের ক্ষেত্রে ভয়াবহ অনিয়মের অভিযোগ করেছে কেন্দ্রীয় টিম। সেই অনিয়ম অবশ্য অস্বীকার করেছে রাজ্য সরকার। কিন্তু মায়েদের কাছে শাড়ির আঁচল নিয়ে ভিক্ষা করে আদৌ রাজ্যের উন্নতি কত হবে সেই প্রশ্নটা থেকেই যাচ্ছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

বাংলার মুখ খবর

Latest News

স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র প্রিয়জনের সঙ্গে একান্তযাপন, কার জন্য মিমি লিখলেন, 'কিছু আবদারের জানি নেই মানে?' ৪ জুলাই ব্রিটেনে ভোট! PM হিসাবে প্রথমবার নির্বাচনী অগ্নিপরীক্ষায় ঋষি সুনাক IPL-এ দ্রুততম ৮০০০ রান কোহলির, দ্রুততম ১০০০-৭০০০ কার? হিট স্ট্রোক হওয়ায় হাসপাতালে চিকিৎসাধীন শাহরুখ, খবর পেতেই ছুটে এলেন স্ত্রী গৌরী T20 বিশ্বকাপের আগে বিপদে নেপাল! তারকা স্পিনারকে ভিসা দিল না আমেরিকা যুক্তরাষ্ট্র আগামিকাল বুদ্ধ পূর্ণিমা, এই রাতেই করুন বিশেষ কাজটি, দূর হবে অর্থের অভাব এবারের আইপিএলে কোন দলের বিরুদ্ধে কতটা খারাপ পারফরমেন্স ম্যাক্সওয়েলের? প্রাক্তনের বরকে খুনের চেষ্টা যুবকের! ছুরি দিয়ে আক্রমণের ভিডিয়ো ভাইরাল কে এই ভারতীয় বংশোদ্ভূত CEO, যিনি বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ বেতনের মালিক

Latest IPL News

স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.