বাড়ি > বাংলার মুখ > কলকাতা > প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুতে স্মৃতির সাগরে ডুব দিলেন মমতা
প্রণব মুখোপাধ্যায় ও মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি
প্রণব মুখোপাধ্যায় ও মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুতে স্মৃতির সাগরে ডুব দিলেন মমতা

  • স্মৃতিচারণায় মমতা আরও লেখেন, ‘অনেক স্মৃতি। দিল্লি গিয়ে প্রণবদার সঙ্গে দেখা না করে ফেরার কথা কল্পনা করা যেত না। রাজনীতি ও অর্থনীতিতে তিনি কিংবদন্তী। তাঁর কাছে সব সময় কৃতজ্ঞ থাকব। তাঁর কথা মনে পড়বে।

প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুতে স্মৃতির সাগরে ডুব দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লিখলেন, আপনার কথা খুব মনে পড়বে। সঙ্গে সমবেদনা জানালেন প্রণববাবুর পুত্র অভিজিৎ ও কন্যা শর্মিষ্ঠা মুখোপাধ্যায়কে। 

সোমবার সন্ধ্যায় এক টুইটে প্রণববাবুকে শ্রদ্ধা জানান মমতা। লেখেন, ‘গভীর দুঃখের সঙ্গে এটা লিখছি। ভারতরত্ন প্রণব মুখোপাধ্যায় আমাদের ছেড়ে চলে গিয়েছেন। একটা যুগের অবসান হল। দশকের পর দশক ধরে তিনি পিতৃতুল্য ছিলেন। আমার প্রথম সাংসদ হওয়া থেকে মন্ত্রিসভায় প্রথম জায়গা পাওয়া, সব সময় অগ্রজ হিসাবে তাঁকে পেয়েছি। আমি মুখ্যমন্ত্রী থাকাকালীন তিনি রাষ্ট্রপতি হন...’

স্মৃতিচারণায় মমতা আরও লেখেন, ‘অনেক স্মৃতি। দিল্লি গিয়ে প্রণবদার সঙ্গে দেখা না করে ফেরার কথা কল্পনা করা যেত না। রাজনীতি ও অর্থনীতিতে তিনি কিংবদন্তী। তাঁর কাছে সব সময় কৃতজ্ঞ থাকব। তাঁর কথা মনে পড়বে। অভিজিৎ ও শর্মিষ্ঠার প্রতি আমার সমবেদনা রইল।‘

সোমবার বিকেলে দিল্লির আরআর সেনা হাসপাতালে মৃত্যু হয় প্রাক্তন রাষ্ট্রপতি ভারতরত্ন প্রণব মুখোপাধ্যায়ের। মৃত্যুকালে তাঁর বয়স ছিল ৮৪ বছর। প্রণববাবুর মৃত্যুতে শোকস্তব্ধ গোটা রাজনৈতিক মহল। 

 

বন্ধ করুন