বাড়ি > বাংলার মুখ > কলকাতা > দয়া করে রাজ্যের বকেয়া মিটিয়ে দিন, প্রধানমন্ত্রীকে কাকুতি-মিনতি করলেন মমতা
নবান্নে মমতা। ফাইল ছবি
নবান্নে মমতা। ফাইল ছবি

দয়া করে রাজ্যের বকেয়া মিটিয়ে দিন, প্রধানমন্ত্রীকে কাকুতি-মিনতি করলেন মমতা

  • মমতা বলেন, এদিন যে অত্যাধুনিক পরীক্ষাগারটির উদ্বোধন হল তা পরিচালনার ভার থাকবে নাইসেডের ওপর। তবে এরকম কয়েকটি পরীক্ষাগার রাজ্য সরকারকে তৈরি করে উপকৃত হবে পশ্চিমবঙ্গের মানুষ।

রাজ্যে অত্যাধুনিক করোনা পরীক্ষাকেন্দ্রের উদ্বোধন অনুষ্ঠানে কেন্দ্রের কাছে বকেয়া মিটিয়ে দেওয়ার অনুরোধ করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার ভিডিয়ো কনফারেন্সিংয়ে দেশের তিন প্রান্তে ৩টি অত্যাধুনিক করোনা পরীক্ষার যন্ত্রের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অনুষ্ঠানে হাজির ছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী আদিত্যনাথও। 

এদিন মুখ্যমন্ত্রী তাঁর বক্তব্যে দাবি করেন, পশ্চিমবঙ্গে করোনা মোকাবিলায় দারুণ কাজ হচ্ছে। কিন্তু সেজন্য টাকার চাহিদা মেটাতে মুশকিলে পড়তে হচ্ছে তাঁর সরকারকে। সেজন্য কেন্দ্রের কাছে পশ্চিমবঙ্গের বকেয়া ৫৩,০০০ কোটি টাকা মিটিয়ে দেওয়ার অনুরোধ করেন তিনি। সঙ্গে বলেন, জিএসটির প্রাপ্য বাবদ জুনে যে টাকা পাওয়ার কথা ছিল রাজ্য সরকারের তা এখনো পায়নি পশ্চিমবঙ্গ। 

মমতা বলেন, এদিন যে অত্যাধুনিক পরীক্ষাগারটির উদ্বোধন হল তা পরিচালনার ভার থাকবে নাইসেডের ওপর। তবে এরকম কয়েকটি পরীক্ষাগার রাজ্য সরকারকে তৈরি করে উপকৃত হবে পশ্চিমবঙ্গের মানুষ।

এছাড়া ঋণ গ্রহণে কেন্দ্র সম্প্রতি যে ছাড় ঘোষণা করেছে তার ওপর আরোপিত শর্ত প্রত্যাহারের অনুরোধ করেন মমতা। এদিন মুখ্যমন্ত্রীর গলার সুর ছিল বেশ নরম। ব্যতিক্রমী ভাবে এদিন প্রধানমন্ত্রী অনুনয় – বিনয় করতে শোনা যায় তাঁকে।

 

বন্ধ করুন