বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Mamata Banerjee's Family's Property: সম্পত্তি বৃদ্ধি মামলায় মমতার ৬ আত্মীয়র কাছে হলফনামা চাইল হাই কোর্ট,তালিকায় কারা?
মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কাজরী। (PTI)

Mamata Banerjee's Family's Property: সম্পত্তি বৃদ্ধি মামলায় মমতার ৬ আত্মীয়র কাছে হলফনামা চাইল হাই কোর্ট,তালিকায় কারা?

  • মামলায় মমতা নিজে পার্টি না হলেও সাক্ষী হিসেবে পার্টি করা হয়েছে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষকে। এদিকে সিবিআই ডিরেক্টর, আয়কর দফতরের ডিরেক্টরকেও পার্টি করা হয়েছে এই মামলায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছয় আত্মীয়র সম্পত্তি বৃদ্ধি নিয়ে কলকাতা হাইকোর্টে মামলা করেছিলেন অরিজিৎ মজুমদার। তাঁর হয়ে মামলাটি লড়ছেন বিজেপি নেতা তথা আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি। সেই মামলার প্রেক্ষিতে এবার মমতার ছয় আত্মীয়র থেকে হলফনামা চাইল উচ্চ আদালত। আগামী চার সপ্তাহের মধ্যে এই হলফনামা জমা দিতে বলা হয়েছে। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ আজ এই নির্দেশ দেয়। (আরও পড়ুন: ED-র পর সোদপুরে CID হানা, জালে লক্ষাধিক টাকা তছরূপে যুক্ত ‘পুলিশ ইনফর্মার’)

আদালতের তরফে বলা বয়েছে, ১১ নভেম্বরের মধ্যে হলফনামা জমা দিতে হবে মমতার ছয় আত্মীয়কে। এদিকে তার দুই সপ্তাহের মধ্যে মামলাকারী অরিজিৎ মজুমদারকে হলফনামা দিতে বলা হয়েছে। আগামী ২৮ নভেম্বর এই মামলার পরবর্তী শুনানি। এদিকে মামলায় মমতা নিজে পার্টি না হলেও সাক্ষী হিসেবে পার্টি করা হয়েছে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষকে। এদিকে সিবিআই ডিরেক্টর, আয়কর দফতরের ডিরেক্টরকেও পার্টি করা হয়েছে এই মামলায়। 

আরও পড়ুন: ‘নোংরামি হচ্ছে’, এ কী বললেন প্রসূন? তৃণমূল সাংসদের মুখে ‘জেলে যাওয়ার’ কথা!

মুখ্যমন্ত্রীর পরিবারের যে ৬ সদস্যের বিরুদ্ধে সম্পত্তি বৃদ্ধির অভিযোগে মামলা হয়েছে, তাঁরা হলেন - অমিত বন্দ্যোপাধ্য়ায়, অজিত বন্দ্যোপাধ্য়ায়, সমীর বন্দ্যোপাধ্য়ায়, স্বপন বন্দ্যোপাধ্য়ায়, গণেশ বন্দ্যোপাধ্য়ায়, কাজরী বন্দ্যোপাধ্য়ায়। ২০১৩ সালের পর থেকে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা মুখ্যমন্ত্রীর ভাইপোর বাবা-সহ বাকি জনপ্রতিনিধিদের উত্থান এবং সম্পত্তি বৃদ্ধি শুরু হয়েছে বলে অভিযোগ। সে সময় সারদা মামলা চলাকালীন কুণাল ঘোষ বলেছিলেন সব টাকা মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে লুকনো আছে। এখন তিনি বর্তমানে তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক।

বন্ধ করুন