বাড়ি > বাংলার মুখ > কলকাতা > আগে বিধানসভা খুলুন, তার পর স্কুল-কলেজ নিয়ে ভাববেন, মুখ্যমন্ত্রীকে কটাক্ষ সুজনের
ফাইল ছবি
ফাইল ছবি

আগে বিধানসভা খুলুন, তার পর স্কুল-কলেজ নিয়ে ভাববেন, মুখ্যমন্ত্রীকে কটাক্ষ সুজনের

  • সুজনবাবুর প্রশ্ন, ছাত্রছাত্রীরা গিনিপিগ না কি? তাদের কেন ঝুঁকি নিয়ে স্কুলে যেতে হবে। বরং আগে বিধানসভা খুলুক সরকার।

করোনা পরিস্থিতির মধ্যে পশ্চিমবঙ্গে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণাকে তীব্র কটাক্ষ করলেন সিপিএম নেতা তথা বিধানসভায় বামেদের পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী। বুধবার তিনি বলেন, ‘আগে বিধানসভা চালু করুক সরকার, তার পর স্কুল কলেজ।’

সুজনবাবুর প্রশ্ন, ছাত্রছাত্রীরা গিনিপিগ না কি? তাদের কেন ঝুঁকি নিয়ে স্কুলে যেতে হবে। বরং আগে বিধানসভা খুলুক সরকার। সেখানে নির্বাচিত জনপ্রতিনিধিরা রয়েছে। তারা আগে নজির স্থাপন করুন পড়ুয়াদের সামনে। 

বলে রাখি, মঙ্গলবার নবান্নে এক সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান ৩১ অগাস্ট পর্যন্ত বন্ধ থাকবে স্কুল কলেজ। করোনা পরিস্থিতির উন্নতি হলে ৫ সেপ্টেম্বর থেকে খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান। শিক্ষকদিবসে ফের স্কুল-কলেজে যাবে ছাত্রছাত্রীরা। তবে পুরোটাই নির্ভর করছে করোনা পরিস্থিতি কোন দিকে গড়ায় তার ওপর। 

গত মার্চে লকডাউন শুরুর পর থেকে বন্ধ রাজ্যের সমস্ত স্কুল-কলেজ। বহু জায়গায় শুরু হয়নি শিক্ষাবর্ষ। দিনের পর দিন স্কুল বন্ধ থাকায় পড়ুয়াদের পড়াশুনো থেকে মন উঠে যাচ্ছে বলে দাবি অভিভাবকদের। তাছাড়া শিক্ষকদেরও বসিয়ে বসিয়ে বেতন দিতে হচ্ছে সরকারকে। 

 

বন্ধ করুন