বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 'কেন্দ্রীয় সংস্থার তল্লাশি নিয়ে যে চিন্তা,তা তো নারী সুরক্ষা নিয়ে করতে পারেন মমতা'
শুক্রবার নিউ টাউনে সাংবাদিক বৈঠকে অমিত শাহ। 
শুক্রবার নিউ টাউনে সাংবাদিক বৈঠকে অমিত শাহ। 

'কেন্দ্রীয় সংস্থার তল্লাশি নিয়ে যে চিন্তা,তা তো নারী সুরক্ষা নিয়ে করতে পারেন মমতা'

  • শাহের প্রশ্ন, ‘কয়লার রাজস্ব রাজ্য সরকার ও কেন্দ্রীয় সরকার দুজনই পায়। কয়লার রাজস্ব যারা চুরি করে তাদের জন্য কেন এত চিন্তা ওঁর? মহিলাদের বিরুদ্ধে অপরাধ কমাতে তো ওঁকে এত চিন্তিত দেখি না’?

রাজ্যকে না জানিয়ে পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় কেন্দ্রীয় সংস্থার তল্লাশি ও গ্রেফতারি নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের আপত্তিতে কড়া প্রতিক্রিয়া জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শুক্রবার কলকাতা ছাড়ার আগে এক সাংবাদিক বৈঠকে এব্যাপারে সরাসরি মুখ্যমন্ত্রীকে বিঁধলেন তিনি।

এদিন শাহ বলেন, ‘গতকাল লালাজির বাড়িতে (সিবিআইএর) অভিযান হয়েছে আর মমতা দি এসব বলতে শুরু করেছেন। মমতা দি প্রথমে লালাজির সঙ্গে ওঁর কী সম্পর্ক সেটা প্রকাশ্যে আনুন। ওঁর কেন এত চিন্তা হচ্ছে’? 

শাহের প্রশ্ন, ‘কয়লার রাজস্ব রাজ্য সরকার ও কেন্দ্রীয় সরকার দুজনই পায়। কয়লার রাজস্ব যারা চুরি করে তাদের জন্য কেন এত চিন্তা ওঁর? মহিলাদের বিরুদ্ধে অপরাধ কমাতে তো ওঁকে এত চিন্তিত দেখি না’?

বৃহস্পতিবার নবান্নে প্রশাসনিক সভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রের বিরুদ্ধে তোপ দেগে বলেন, ‘রাজ্য সরকারকে না জনিয়ে কেন্দ্রীয় সংস্থা তল্লাশির নামে সাধারণ মানুষকে হেনস্থা করছে। কেন্দ্র ও রাজ্যের নিজস্ব এক্তিয়ার রয়েছে। কারও বিরুদ্ধে কোনও অভিযোগ থাকলে কেন্দ্রীয় সংস্থার রাজ্য পুলিশকে জানানো উচিত। প্রত্যেকের উচিত লক্ষ্মণরেখা মেনে চলা। 

 

বন্ধ করুন