বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > mamata Banerjee: ভগবান ১০০% কন্ট্রোল করতে পারল না আমি কী করে পারব, দুর্নীতি নিয়ে মন্তব্য মমতার
মমতা বন্দ্যোপাধ্যায়।

mamata Banerjee: ভগবান ১০০% কন্ট্রোল করতে পারল না আমি কী করে পারব, দুর্নীতি নিয়ে মন্তব্য মমতার

  • এদিন মুখ্যমন্ত্রী বলেন, ‘আমি কত টাকার মালিক হলাম এটা আমার পরিচয় নয়। পয়সা আজ আছে কাল নেই, ফুরিয়ে যাবে। আপনারা যদি আমাকে বলেন, আপনি ১০০% কন্ট্রোল করতে পারবেন? ভগবান ১০০% কন্ট্রোল করতে পারে?

দুর্নীতি রোখার পুরো ক্ষমতা তাঁর হাতে নেই। সোমবার শিক্ষক দিবসের অনুষ্ঠানে যোগদান করে এমনই দাবি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে ফের ভুল করার অধিকারের পক্ষে সরব হন তিনি।

এদিন মুখ্যমন্ত্রী বলেন, ‘আমি কত টাকার মালিক হলাম এটা আমার পরিচয় নয়। পয়সা আজ আছে কাল নেই, ফুরিয়ে যাবে। আপনারা যদি আমাকে বলেন, আপনি ১০০% কন্ট্রোল করতে পারবেন? ভগবান ১০০% কন্ট্রোল করতে পারে? আমি কে? আমি তো একটা সাধারণ মানুষ। এগুলো নির্ভর করে নিজেদের ওপরে। আমি কতটা পর্যন্ত লোভী হব নির্ভর করবে আমার ওপরে। আমি কতটা ভালোভাবে চলব, নির্ভর করবে আমার ওপরে’।

বিদায়বেলায় বোধদয়! সামাজিক অবক্ষয়ের শিকার তৃণমূলের ছাত্র সংগঠন, বললেন তাপস রায়

মুখ্যমন্ত্রীর দাবি, একজন ভুল করলে সবাইকে দায়ী করা অনুচিত। তিনি বলেন, ‘সব জগতে সবাই ঠিক হয় না। আমার ৫টা আঙুল কি সমান? তেমন সমাজে ভালো মানুষও আছে খারাপ মানুষও আছে। একটা খারাপ মানুষ একটা খারাপ ব্যবহার করল সেজন্য গোটা সমাজটাকে কুৎসা করে উগরে দিলাম আর সবাইকে একই জায়গায় ফেললাম এটা ঠিক হয় না। কখনও কখনও ভালো মানুষও বিপথে পরিচালিত হয়ে যায়। সঙ্গদোষে বা নানা রকম ডিপ্রেসনে ভুগলে। তাদের আমাদের ভালো করতে হবে, ভালো বাসতে হবে, নিয়ে আসতে হবে’।

এদিনের অনুষ্ঠানে নীতিশিক্ষার ওপর জোর দেন মমতা। স্কুল – কলেজে নীতিশিক্ষার ক্লাস চালু করতে শিক্ষামন্ত্রীকে নির্দেশ দেন তিনি।

সম্প্রতি শিক্ষক নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার হয়েছেন মমতা সরকারের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তার পর থেকে লাগাতার মুখ্যমন্ত্রী ও তাঁর ঘনিষ্ঠরা দুর্নীতিতে যুক্ত বলে অভিযোগ উঠছে। এদিন একথা বলে কি ফের একবার পার্থর দায় ঘাড় থেকে ঝেড়ে ফেলার চেষ্টা চালালেন মুখ্যমন্ত্রী?

 

বন্ধ করুন