বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বুধবার প্রচারে নামছেন মমতা বন্দ্যোপাধ্যায়, পোস্টার–দেওয়াল লিখনে চড়ছে উত্তাপ‌
বুধবারই প্রচারে নামতে চলেছেন তৃণমূল সুপ্রিমো।
বুধবারই প্রচারে নামতে চলেছেন তৃণমূল সুপ্রিমো।

বুধবার প্রচারে নামছেন মমতা বন্দ্যোপাধ্যায়, পোস্টার–দেওয়াল লিখনে চড়ছে উত্তাপ‌

  • আগামী ৩০ তারিখে রাজ্যের দুই কেন্দ্রে নির্বাচন। আর হাই–প্রোফাইল কেন্দ্রে উপনির্বাচন।

উপনির্বাচনের নির্ঘন্ট ঘোষণা হতেই রাজ্য–রাজনীতির উত্তাপ বাড়ছে। কারণ এই উপনির্বাচনে প্রার্থী স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নন্দীগ্রাম কেন্দ্রে নির্বাচনের সময় পায়ে চোট নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন এবং সামান্য ভোটের ব্যবধানে পরাজিত হয়েছিলেন। কিন্তু এবার আর কোনও ঝুঁকি নেওয়া হচ্ছে না। তাই বুধবারই প্রচারে নামতে চলেছেন তৃণমূল সুপ্রিমো।

আগামী ৩০ তারিখে রাজ্যের দুই কেন্দ্রে নির্বাচন। আর হাই–প্রোফাইল কেন্দ্রে উপনির্বাচন। এখন মুখ্যমন্ত্রীর পা আগের থেকে ঠিক হয়েছে। তাই এখন থেকেই খেলা শুরু করতে চান তিনি। ভাঙা পায়েই একুশের নির্বাচনে খেলে বিজেপির রথ রুখে দিয়েছিলেন গোটা রাজ্যে। আর এবার উপনির্বাচনে সেই খেলা অব্যাহত রাখতে চান তিনি। ইতিমধ্যেই তৃণমূল কংগ্রেসের হয়ে তারকা প্রার্থীদের নামের তালিকা তৈরি হয়েছে। যাঁরা দ্রুত প্রচার সারবেন রাজ্যজুড়ে। আর প্রচারের ময়দানে বুধবারই পা রাখবেন মমতা বন্দ্যোপাধ্যায় বলে সূত্রের খবর।

তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে ২০ জনের তালিকা তৈরি করা হয়েছে। সেখানে রয়েছেন, মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়। আবার থাকছেন সুব্রত বক্সী, সৌগত রায়, দীপক অধিকারী ওরফে দেব, মিমি চক্রবর্তী, শতাব্দী রায়, সুখেন্দুশেখর রায় এবং মালা রায়। এমনকী প্রচারক হিসাবে থাকছেন মন্ত্রীদের মধ্যে পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস, চন্দ্রিমা ভট্টাচার্য এবং শোভনদেব চট্টোপাধ্যায়। তারকা বিধায়ক মধ্যে রয়েছেন জুন মালিয়া, রাজ চক্রবর্তী, মনোজ তেওয়ারি। সাংগঠনের অন্যতম মুখ সায়নী ঘোষ ও কুণাল ঘোষ প্রচার তালিকায় আছেন।

বুধবার অহীদ্র মঞ্চে প্রথমে কর্মীসভা করার কথা মমতা বন্দ্যোপাধ্যায়ের। ভবানীপুর বিধানসভার উপনির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী তিনি। তবে বাকি দুই কেন্দ্রের জন্যে তৃণমূল কংগ্রেস কবে থেকে প্রচার শুরু করবে তা এখনও নিশ্চিত করা হয়নি। প্রচারে ইস্যু—রান্নার গ্যাস, পেট্রোল–ডিজেলের মূল্যবৃদ্ধি থেকে বাংলাকে বঞ্চনার কথা। তবে সবটাই হবে কোভিড–বিধি মেনে।

বন্ধ করুন