বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > তৃণমূল দক্ষিণ কলকাতার দল নয়, টালা ব্রিজ উদ্বোধন করে প্রমাণের মরিয়া চেষ্টা মমতার
মমতা বন্দ্যোপাধ্য়ায়।

তৃণমূল দক্ষিণ কলকাতার দল নয়, টালা ব্রিজ উদ্বোধন করে প্রমাণের মরিয়া চেষ্টা মমতার

  • এদিন টালা ব্রিজের উদ্বোধন করে মমতা বলেন, ‘অনেকে বলেন সব কিছু শুধু দক্ষিণ কলকাতায় হয়। টালা ব্রিজ কোথায় হল? এই ব্রিজ চালু হওয়ার ফলে উত্তর কলকাতার মানুষের অত্যন্ত সুবিধা হল।’

তৃণমূল শুধু দক্ষিণ কলকাতার রাজনৈতিক দল নয়। নতুন টালা ব্রিজের উদ্বোধনে সেকথা প্রমাণের মরিয়া চেষ্টা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জনতাকে বোঝাতে চাইলেন, তাঁর দলের বিরুদ্ধে জন্মলগ্ন থেকে অভিযোগ উঠছে তা সত্যি নয়।

এদিন টালা ব্রিজের উদ্বোধন করে মমতা বলেন, ‘অনেকে বলেন সব কিছু শুধু দক্ষিণ কলকাতায় হয়। টালা ব্রিজ কোথায় হল? এই ব্রিজ চালু হওয়ার ফলে উত্তর কলকাতার মানুষের অত্যন্ত সুবিধা হল।’

এর পর তিনি বলেন, ‘শ্রীভূমি স্পোর্টিং কোথায়? বিধাননগর কোথায়? টালা প্রত্যয় কোথায়? এই যে বলা হয় সব কিছু দক্ষিণ কলকাতায় হচ্ছে, এটা কি ঠিক? এমনকী ইউনেসকোকে ধন্যবাদ জানাতে পদযাত্রাও হয়েছে এখানেই’।

গ্রামবাসীদের বাধা টপকে শান্তিনিকেতনে নিহত শিশুর পরিবারের সাথে দেখা করলেন সুকান্ত

বলে রাখি, জন্মের পর থেকেই তৃণমূল কংগ্রেসকে দক্ষিণ কলকাতার রাজনৈতিক দল বলে দাবি করেন অনেকে। ক্ষমতায় আসার আগে পর্যন্ত এই নিয়ে ব্যাপক চর্চা হত। এমনকী যুক্তফ্রন্ট সরকারের সময় যখন তৃণমূলের রাজ্যে ১টি মাত্র আসন ছিল সেটি ছিল দক্ষিণ কলকাতা।

যদিও বিরোধীদের দাবি, দক্ষিণ কলকাতার দলের তকমা ঘোচাতে পারেনি তৃণমূল। এখনো তৃণমূল দলের ও সরকারের শীর্ষস্তরে যারা রয়েছেন তাদের প্রায় সবাই দক্ষিণ কলকাতার বাসিন্দা। ফিরহাদ হাকিম, শোভনদেব চট্টোপাধ্যায়, সুব্রত বক্সি, অভিষেক বন্দ্যোপাধ্যায় সবাই দক্ষিণ কলকাতারই বাসিন্দা।

 

বন্ধ করুন