বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শিক্ষক দিবসে স্কুল - কলেজে নীতিশিক্ষার ক্লাস চালুর নির্দেশ মমতা
মমতা বন্দ্যোপাধ্যায়। 

শিক্ষক দিবসে স্কুল - কলেজে নীতিশিক্ষার ক্লাস চালুর নির্দেশ মমতা

  • এদিন মুখ্যমন্ত্রীকে বলতে শোনা যায়, ‘শিক্ষাজগতের কাছে আজকের দিনে একটাই অনুরোধ করব। স্বামী বিবেকানন্দ বলেছিলেন। কিন্তু আজ পর্যন্ত আমরা সেটা করে উঠতে পারিনি।

স্বামী বিবেকানন্দের বাণী অনুসারে স্কুল – কলেজে নীতিশিক্ষার ক্লাস চালু করার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার শিক্ষক দিবসের অনুষ্ঠানে যোগদান করে এই কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এজন্য দ্রুত সিলেবাস তৈরির নির্দেশ দিয়েছেন তিনি।

এদিন মুখ্যমন্ত্রীকে বলতে শোনা যায়, ‘শিক্ষাজগতের কাছে আজকের দিনে একটাই অনুরোধ করব। স্বামী বিবেকানন্দ বলেছিলেন। কিন্তু আজ পর্যন্ত আমরা সেটা করে উঠতে পারিনি। আমি শিক্ষকদের বলব একটা করে ক্লাস নিন নৈতিক চরিত্র গঠনের ওপরে। একটা সিলেবাস এর ওপরে থাকা উচিত’।

মুখ্যমন্ত্রীর বলেন, ‘বললেই তো আর চালু করা যায় না। সিলেবাস তৈরি করতে হবে। আর সিলেবাস তৈরি খুব কঠিন কাজ। এই কাজের ভার তাদেরই দেওয়া উচিত যারা সারাটা জীবন এই কাজের জন্য জীবন উৎসর্গ করেছেন।’

এদিনের অনুষ্ঠানে লোভ সংবরণ ও নৈতিক চরিত্র গঠনের ওপর জোর দেন মুখ্যমন্ত্রী বলেন, ‘আমি কত টাকার মালিক হলাম এটা আমার পরিচয় নয়। পয়সা আজ আছে কাল নেই, ফুরিয়ে যাবে।’

 

 

বন্ধ করুন