বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শিক্ষক দিবসে স্কুল - কলেজে নীতিশিক্ষার ক্লাস চালুর নির্দেশ মমতা

শিক্ষক দিবসে স্কুল - কলেজে নীতিশিক্ষার ক্লাস চালুর নির্দেশ মমতা

মমতা বন্দ্যোপাধ্যায়। 

এদিন মুখ্যমন্ত্রীকে বলতে শোনা যায়, ‘শিক্ষাজগতের কাছে আজকের দিনে একটাই অনুরোধ করব। স্বামী বিবেকানন্দ বলেছিলেন। কিন্তু আজ পর্যন্ত আমরা সেটা করে উঠতে পারিনি।

স্বামী বিবেকানন্দের বাণী অনুসারে স্কুল – কলেজে নীতিশিক্ষার ক্লাস চালু করার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার শিক্ষক দিবসের অনুষ্ঠানে যোগদান করে এই কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এজন্য দ্রুত সিলেবাস তৈরির নির্দেশ দিয়েছেন তিনি।

এদিন মুখ্যমন্ত্রীকে বলতে শোনা যায়, ‘শিক্ষাজগতের কাছে আজকের দিনে একটাই অনুরোধ করব। স্বামী বিবেকানন্দ বলেছিলেন। কিন্তু আজ পর্যন্ত আমরা সেটা করে উঠতে পারিনি। আমি শিক্ষকদের বলব একটা করে ক্লাস নিন নৈতিক চরিত্র গঠনের ওপরে। একটা সিলেবাস এর ওপরে থাকা উচিত’।

মুখ্যমন্ত্রীর বলেন, ‘বললেই তো আর চালু করা যায় না। সিলেবাস তৈরি করতে হবে। আর সিলেবাস তৈরি খুব কঠিন কাজ। এই কাজের ভার তাদেরই দেওয়া উচিত যারা সারাটা জীবন এই কাজের জন্য জীবন উৎসর্গ করেছেন।’

এদিনের অনুষ্ঠানে লোভ সংবরণ ও নৈতিক চরিত্র গঠনের ওপর জোর দেন মুখ্যমন্ত্রী বলেন, ‘আমি কত টাকার মালিক হলাম এটা আমার পরিচয় নয়। পয়সা আজ আছে কাল নেই, ফুরিয়ে যাবে।’

 

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

সপ্তম বেতন কমিশন আসছে? সরকারি কর্মীদের বেতন খাতে বরাদ্দ বাড়ল ১৫,৫০০ কোটি টাকা অমৃত ভারতের ছোঁয়া বাংলার স্টেশনে, ২৬শে বড় চমক দেবেন মোদী, আরও চকচকে হবে রেল ও তো হিন্দি জানে না- বশিরকে স্লেজিং করতে গিয়ে পাল্টা বেকুব হলেন সরফরাজ- ভিডিয়ো মুখে দাগছোপ, মাথায় খুশকি? এই এক তেলেই কুপোকাত হবে দুই সমস্যা, রইল টিপস ‘‌আধার না ফিরে না পেলে কী করতেন? ’‌ বিজেপিকে ভোট দিতে হুমকি বিধায়ক অসীমের ৮ সিনেমা যেগুলি শ্রীদেবীকে আজও স্মরণ করিয়ে দেয়, ষষ্ঠ মৃত্যুবার্ষিকীতে রইল তালিকা ‘রোজ তোকে মিস করি…’, জাতীয় স্তরের সাঁতারু,অভিনেতা রনির জলে ডুবে মৃত্যু আজও রহস্য বাড়িতে লেবুগাছ পোঁতা কি শুভ? কোনদিকে লাগানো উচিত! বাস্তুশাস্ত্র মত জেনে নিন ‘পড়ুয়াদের ধর্মান্তকরণ, জিহাদিদের সঙ্গে যোগ’, অভিযোগ রাজস্থানের ৩ শিক্ষকের নামে স্বপ্নের এইমস হাসপাতাল কল্যাণীতে,১০ টাকায় চিকিৎসা, ভর্তিতে কত লাগবে? বেড কতগুলি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.