বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Mamata Banerjee: দেশের আদালতে ভরসা নেই, তাঁর বিরুদ্ধে মামলা হোক আন্তর্জাতিক কোর্টে, দাবি মমতার

Mamata Banerjee: দেশের আদালতে ভরসা নেই, তাঁর বিরুদ্ধে মামলা হোক আন্তর্জাতিক কোর্টে, দাবি মমতার

মমতা বন্দ্যোপাধ্যায়।  (Bibhash Lodh)

তিনি বলেন, ‘১২ বছর এক টাকা ১ লক্ষ টাকা করে পেনশন আমি সাংসদ হিসাবে পেতাম, আমি নিই না। কত টাকা হয় স্টুডেন্টরা যোগ করবেন। মুখ্যমন্ত্রী হিসাবে মাসে ৩ – ৩.৫ লক্ষ টাকা পেতাম। ১২ বছরে আমি ১ পয়সা নিইনি।

দেশের কোনও আদালতে ভরসা নেই তাঁর, তাঁর বিরুদ্ধে মামলা হওয়া উচিত আন্তর্জাতিক আদালতে। সোমবার ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে কলকাতার মেয়ো রোডের সভা থেকে এমনই দাবি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভরা সভায় নিজেই জানালেন, তাঁর বিরুদ্ধে দায়ের হয়েছে আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তির মামলা।

এদিন মমতা বলেন, ‘আজকে আমাকে একজন বলছে, দিদি আপনার নামেও একটা কেস করেছে। আমি বললাম, কেসটা কী? বলল, আপনার অনেক সম্পত্তি বেড়েছে, আর আপনাদের পরিবারের সবার। আমি তো চাই এখানে কেন হবে? ইন্টারন্যাশনাল কোর্টে হওয়া উচিত। এখানে তো বিজেপি যা শিখিয়ে দেবে তাই বলবে। আমার তো প্রমাণ দেওয়াই আছে'।

দেশের সকলের বাড়িতে ভার্চুয়াল কম্পিউটার! JioAirFiber-র ঘোষণা আম্বানির

তিনি বলেন, ‘১২ বছর এক টাকা ১ লক্ষ টাকা করে পেনশন আমি সাংসদ হিসাবে পেতাম, আমি নিই না। কত টাকা হয় স্টুডেন্টরা যোগ করবেন। মুখ্যমন্ত্রী হিসাবে মাসে ৩ – ৩.৫ লক্ষ টাকা পেতাম। ১২ বছরে আমি ১ পয়সা নিইনি। সংখ্যাটা যোগ করে দেখবেন কত হয়েছে’। এমনকী বাইরে গেলে চা-টাও আমি পয়সা দিয়ে খাই’। মমতার প্রশ্ন, আমি কি বই বিক্রি করেও উপার্জন করতে পারব না?

এদিনের সভা থেকে মমতা আশঙ্কা প্রকাশ করেন, যে কোনও দিন তাঁর দলের নেতাদের গ্রেফতার করতে পারে সিবিআই – ইডি। প্রশ্ন তোলেন, শুধু কি তৃণমূলই দুর্নীতিগ্রস্ত? বিজেপি কি ধোয়া তুলসিপাতা?

 

বন্ধ করুন