বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আবারও দুর্যোগে রাত জাগবেন মমতা, বুধবার রাত কাটাবেন নবান্নে, জানালেন নিজেই
ফাইল ছবি
ফাইল ছবি

আবারও দুর্যোগে রাত জাগবেন মমতা, বুধবার রাত কাটাবেন নবান্নে, জানালেন নিজেই

  • ফনির সময় পরিস্থিতির ওপর নজর রাখতে খড়গপুরে ঘাঁটি গেড়েছিলেন মমতা। সে যাত্রায় বিপর্যয় থেকে রক্ষা পেয়েছিল দক্ষিণবঙ্গ।

ফনির পর এবার আসছে আমফান। আর এবার ঘূর্ণিঝড়ের নিশানা একেবারে পশ্চিমবঙ্গ উপকূল। বুধবার দুপুরে সৈকতে আঘাত হানবে শক্তিশালী এই ঝড়। তার আগে চরম তৎপর রাজ্য প্রশাসন। ইতিমধ্যে উপকূলবর্তী জেলাগুলি থেকে প্রায় ৩ লক্ষ মানুষকে সরানো হয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, পরিস্থিতির ওপর নজর রাখতে বুধবার রাতভর তিনি নবান্নেই থাকবেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। 

ফনির সময় পরিস্থিতির ওপর নজর রাখতে খড়গপুরে ঘাঁটি গেড়েছিলেন মমতা। সে যাত্রায় বিপর্যয় থেকে রক্ষা পেয়েছিল দক্ষিণবঙ্গ। এর পর ফের আরেক প্রলয়ের মুখোমুখি পশ্চিমবঙ্গ। আর রাজ্যবাসী যখন বিপদের মুখে তখন কি রাতে ঘুম আসে মুখ্যমন্ত্রীর। তাই বুধবার রাতটা আমফানের ওপর নজরদারি করতে নবান্নে থাকার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

মঙ্গলবার মমতা জানান, ‘আমি আগামিকাল রাতটা নবান্নেই থাকব। সকালে এসে এখানেই থেকে যাব।’ সঙ্গে সাংবাদিকদেরও নবান্নে রাত কাটানোর জন্য তৈরি হয়ে আসতে বলেন তিনি। 

শুধু এবারই নয়, যতবার মানুষ বিপদে পড়েছে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। বিরোধী নেত্রী থাকাকালীনও ছুটে গিয়েছেন আর্তদের কাছে। তাঁর নানা পদক্ষেপের সমালোচনা হয়েছে বটে। কিন্তু থেমে থাকেননি তিনি। বিরোধী নেত্রী থাকাকালীনও মমতার এই রূপ সবার চেনা। আরেকবার তাই জনতার পাহারাদার হতে চলেছেন তিনিই।

 

বন্ধ করুন