বাড়ি > বাংলার মুখ > কলকাতা > করোনা থেকে বাঁচতে নবান্নের ১৪ তলা ছাড়ছেন মমতা
উপান্নের উদ্বোধনে মমতা
উপান্নের উদ্বোধনে মমতা

করোনা থেকে বাঁচতে নবান্নের ১৪ তলা ছাড়ছেন মমতা

  • কিন্তু করোনা সংক্রমণের বাড়বাড়ন্তে এবার নবান্নের ১৪ তলা ছেড়ে সেখানেই যেতে চলেছেন মুখ্যমন্ত্রী।

করোনা সংক্রমণের আশঙ্কায় সাধের নবান্ন ছাড়তে চলেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর দফতর সূত্রে এই খবর মিলেছে। সূত্রের খবর, নবান্নের পাশে নবনির্মিত উপান্ন ভবনে সরতে চলেছে মুখ্যমন্ত্রীর দফতর। সম্ভবত চলতি মাসেই সেখান থেকে কাজ শুরু করবেন মুখ্যমন্ত্রী। 

পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণের শুরু থেকে নাম জড়িয়েছিল নবান্নের। তার পর নবান্নের গাড়ির চালক থেকে দুঁদে আমলা কাউকে ছাড়েনি সংক্রমণ। এক তলা থেকে চোদ্দ তলা পর্যন্ত রোজ কোথাও না কোথাও মিলছে সংক্রমণের খবর। 

এই পরিস্থিতিতে গত মাসে নবান্নের পাশেই ‘উপান্ন’ নামে একটি নতুন ভবনের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। প্রাথমিক পরিকল্পনা ছিল ওই ভবনে থাকবে মুখ্যমন্ত্রীর দফতরের গ্রিভান্স সেল। সঙ্গে থাকবে কলকাতা পুলিশের একটি কন্ট্রোল রুম। কিন্তু করোনা সংক্রমণের বাড়বাড়ন্তে এবার নবান্নের ১৪ তলা ছেড়ে সেখানেই যেতে চলেছেন মুখ্যমন্ত্রী। 

নবান্ন সূত্রের খবর, মুখ্যমন্ত্রীর দফতর উপান্নে সরানোর পরিকল্পনা পাকা। অগাস্টের শেষে বা সেপ্টেম্বরের শুরুতে সেখান থেকে কাজ শুরু করবেন মুখ্যমন্ত্রী। এই ভবনে মুখ্যমন্ত্রীর নির্দেশ ছাড়া প্রবেশাধিকার থাকবে না কারও। এমনকী আমলাদেরও ঢুকতে হবে মুখ্যমন্ত্রীর অনুমতি নিয়ে। 

 

বন্ধ করুন