বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > তিন দিনের সফরে দিল্লি যাচ্ছেন মমতা, হাজিরা দিতে পারেন মোদীর সামনেও
নরেন্দ্র মোদী, মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি
নরেন্দ্র মোদী, মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

তিন দিনের সফরে দিল্লি যাচ্ছেন মমতা, হাজিরা দিতে পারেন মোদীর সামনেও

  • এছাড়া রাজ্যের বকেয়া নিয়েও প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হতে পারে তাঁর। রাজ্যের বকেয়া মেটানোর মধ্য মোদীকে অনুরোধ করতে পারেন তিনি।

তিন দিনের সফরে দিল্লি যাচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সফরে দেশের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক হতে পারে তাঁর। বৈঠকে বিএসএফের এক্তিয়ারবৃদ্ধি ও রাজ্যের বকেয়া নিয়ে আলোচনা হতে পারে বলে সূত্রের খবর।

নবান্ন সূত্রে জানা গিয়েছে, আগামী ২২ নভেম্বর দিল্লি যাচ্ছেন তৃণমূলনেত্রী। ২৫ নভেম্বর ফিরবেন তিনি। এর মাঝে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক হতে পারে তাঁর। সেখানে রাজ্যে বিএসএফের বর্ধিত এক্তিয়ার কমানোর অনুরোধ করতে পারেন তিনি।

রাজ্যে বিএসএফের এক্তিয়ার বৃদ্ধির প্রতিবাদে মঙ্গলবারই পশ্চিমবঙ্গ বিধানসভায় প্রস্তাব পাশ হয়েছে। এব্যাপারে সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় কথা বলতে পারেন বলে সূত্রের খবর। বুঝিয়ে বলতে পারেন, কেন এই পদক্ষেপ অপ্রয়োজনীয়।

এছাড়া রাজ্যের বকেয়া নিয়েও প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হতে পারে তাঁর। রাজ্যের বকেয়া মেটানোর মধ্য মোদীকে অনুরোধ করতে পারেন তিনি।

দিল্লি সফরে বিরোধী দলের নেতাদের সঙ্গেও কথা হতে পারে তৃণমূলনেত্রীর। ২০২৪-এ প্রধানমন্ত্রীর মুখ হয়ে উঠকে ঘনঘন দিল্লি সফরের রণনীতি গ্রহণ করেছেন তৃণমূলনেত্রী। এই সফর সেই পরিকল্পনারই অংশ বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন