ফাইল ছবি
ফাইল ছবি

পরিস্থিতি হাতের বাইরে যাচ্ছে বুঝে ময়দান ছেড়ে পালাচ্ছেন মুখ্যমন্ত্রী: দিলীপ ঘোষ

  • করোনা পরিস্থিতির দায় এড়াতে ক্যাবিনেট কমিটি গঠন করেছেন মমতা, দাবি দিলীপের

করোনায় কি তবে ময়দান ছেড়ে পালানোর মতলবে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়? এই প্রশ্ন তুললেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। মঙ্গলবার বিকেলে নিজের বাসভবনের সামনে সাংবাদিকদের মুখোমুখি হয়ে একথা বলেন তিনি।

দিলীপবাবু বলেন, ‘মুখ্যমন্ত্রী করোনা মোকাবিলার নামে শুধু নিজের প্রচার করে গিয়েছেন। কাজের কাজ করেননি। আজ যখন পরিস্থিতি হাতের বাইরে চলে যাচ্ছে তখন দায় এড়াতে তিনি চারজন মন্ত্রী ও কয়েকজন আমলাকে সামনে এগিয়ে দিয়েছেন। ম্যাচ হেরে যাচ্ছেন বুঝে মাঠ ছেড়ে পালাচ্ছেন তিনি।’

সোমবার নবান্নে করোনা মোকাবিলায় ক্যাবিনেট কমিটি গঠনের কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। কমিটির নেতৃত্বে রয়েছেন অর্থমন্ত্রী অমিত মিত্র। এছাড়া রয়েছেন পার্থ চট্টোপাধ্যায়, চন্দ্রিমা ভট্টাচার্য ও ফিরহাদ হাকিম। কমিটিতে রয়েছেন মুখ্যসচিব, স্বরাষ্ট্র সচিব ও স্বাস্থ্যসচিব।

রাজ্যের হাসপাতালগুলির অবস্থা নিয়েও প্রশ্ন তুলেছেন দিলীপবাবু। বাঙুর হাসপাতাল ও নিউ টাউনের কোয়ারেন্টাইন সেন্টারের পরিস্থিতি নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। অভিযোগ, বাঙুর হাসপাতালে ভর্তি রোগীদের চিকিৎসকরা দেখছেন না। ওয়ার্ডে ঘণ্টার পর ঘণ্টা পড়ে থাকছে দেহ।

দিলীপবাবুর বক্তব্যে কড়া প্রতিক্রিয়া জানিয়েছেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি বলেন, ‘মুখ্যমন্ত্রী করোনা মোকাবিলায় পথে নেমে চিকিৎসক থেকে সাফাইকর্মী সবাইকে উৎসাহিত করছেন। দিলীপবাবুর মতো ঘরে বসে রাজনীতি করছেন না।’

করোনা পরিস্থিতি জটিল হতেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে আক্রমণ শানাতে শুরু করে বিজেপি। তাদের দাবি, করোনা মোকাবিলার নামে রাস্তায় নেমে প্রচার করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ওদিকে করোনায় মৃত ও আক্রান্তদের তথ্য চাপা দেওয়ার আপ্রাণ চেষ্টা চলছে।


বন্ধ করুন