মঙ্গলবার কলকাতার রাজাবাজার এলাকায় মুখ্যমন্ত্রী।
মঙ্গলবার কলকাতার রাজাবাজার এলাকায় মুখ্যমন্ত্রী।

পার্ক সার্কাস থেকে রাজাবাজার, গোটা দুপুর চষে বেড়ালেন মমতা

  • মঙ্গলবার নবান্ন থেকে বেরিয়ে কলকাতার পুলিশ সুপার অনুজ শর্মাকে সঙ্গে নিয়ে মধ্য ও দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ এলাকা পরিদর্শন করেন তিনি।

গোটা পশ্চিমবঙ্গের মধ্যে কলকাতা ও লাগোয়া কয়েকটি জেলার করোনা পরিস্থিতি গুরুতর। রোজই সেসব জায়গায় বাড়ছে আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে কলকাতার বিস্তীর্ণ এলাকায় লকডাউন কড়া করেছে রাজ্য প্রশাসন। তার পরও সচেতনতার অভাব দেখা যাচ্ছে কিছু জায়গায়। কোথাও মানুষ নানা অসুবিধা হচ্ছে বলে অভিযোগ করছে। এই নিয়ে জনতাকে বোঝাতে মঙ্গলবার দুপুরে রাজধানীর রাজপথে নামলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার নবান্ন থেকে বেরিয়ে কলকাতার পুলিশ সুপার অনুজ শর্মাকে সঙ্গে নিয়ে মধ্য ও দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ এলাকা পরিদর্শন করেন তিনি। সঙ্গে গাড়িতে বসেই লাউড স্পিকারে মানুষকে বোঝান করোনায় বাড়িতে থাকার গুরুত্ব। এদিন পার্ক সার্কাস, মল্লিকবাজার, মৌলালি, রাজাবাজারে গাড়িতে বসেই সাধারণ মানুষকে সতর্ক করতে শোনা যায় মমতা বন্দ্যোপাধ্যায়কে। এর পর তিনি ফিরে যান বাড়ির কাছে রাসবিহারী অ্যাভিনিউতে। সেখানে কথা বলেন সাফাইকর্মীদের সঙ্গে।

রাজ্যে কেন্দ্রীয় দল থাকাকালীন মমতার এই পরিদর্শনকে যদিও রাজনৈতিক দিক থেকে দেখছেন অনেকেই। তাদের দাবি, করোনা মোকাবিলায় রাজ্য যে ১০০ শতাংশ তৎপর তা বোঝাতেই এদিন পথে নেমেছিলেন মুখ্যমন্ত্রী। রাজ্যের প্রশাসনিক প্রধান নিজে রাস্তায় নেমে মানুষকে বোঝাচ্ছেন এই দৃশ্য অনেকটাই লঘু করে দেবে কেন্দ্রের অভিযোগগুলিকে।



বন্ধ করুন