বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > হাসপাতালে ঝটিকা পরিদর্শনে মুখ্যমন্ত্রী, কোভিড পরিস্থিতিতে পরিষেবা নিয়ে খোঁজ
হাসপাতালে সারপ্রাইজ ভিজিট মমতার। (ছবি সৌজন্য সমীর জানা/হিন্দুস্তান টাইমস)
হাসপাতালে সারপ্রাইজ ভিজিট মমতার। (ছবি সৌজন্য সমীর জানা/হিন্দুস্তান টাইমস)

হাসপাতালে ঝটিকা পরিদর্শনে মুখ্যমন্ত্রী, কোভিড পরিস্থিতিতে পরিষেবা নিয়ে খোঁজ

  • মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার পরই শহরের একাধিক হাসপাতাল পরিদর্শনে বেরলেন তিনি। শম্ভুনাথ পণ্ডিত হাসপাতাল এবং পুলিশ হাসপাতালে যান তিনি।

বুধবার মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়েই রাজ্যের সরকারি হাসপাতালগুলির হাল–হকিকত খতিয়ে দেখলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কোভিড পরিস্থিতিতে বিভিন্ন হাসপাতালে সারপ্রাইজ ভিজিট করে তাক লাগিয়ে দিলেন তিনি। শহরের সরকারি হাসপাতালগুলিতে রোগীরা সঠিক পরিষেবা পাচ্ছেন কি না, তা খতিয়ে দেখলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার পরই শহরের একাধিক হাসপাতাল পরিদর্শনে বেরলেন তিনি। শম্ভুনাথ পণ্ডিত হাসপাতাল এবং পুলিশ হাসপাতালে যান তিনি।

বুধবার তৃতীয়বার মুখ্যমন্ত্রী হিসেবে শপথগ্রহণ করেন তিনি। আর তারপর থেকেই কোভিড মোকাবিলায় কোমর বেঁধে নেমে পড়েছেন। করোনা নিয়ন্ত্রণ নিয়ে নবান্নে প্রশাসনিক বৈঠকের পরই রাজ্যবাসীর জন্য নয়া নির্দেশিকা জারি করেন তিনি। আবার সংক্রমণ ঠেকাতে ৬ মে থেকে বন্ধ করে দেওয়া হয় সমস্ত লোকাল ট্রেনও। সাংবাদিক বৈঠক শেষ করেই হাসপাতাল পরিদর্শনে বেরিয়ে পড়েন তিনি।

প্রথমেই যান ভবানীপুরের শম্ভুনাথ পণ্ডিত হাসপাতালে। সেখানে করোনা পরিস্থিতি মোকাবিলা করার প্রক্রিয়া খতিয়ে দেখেন। মানুষের সঙ্গে কথা বলেন। কোনও ব্যক্তি কোভিড পজিটিভ বা নেগেটিভ কি না, সেটা দ্রুত জানিয়ে দিতে বললেন মুখ্যমন্ত্রী। এরপরই যান পুলিশ হাসপাতালে। সেখানেও চিকিৎসায় যাতে কোনও ত্রুটি না থাকে, তা জানিয়ে আসেন মমতা।

উল্লেখ্য, হাসপাতালগুলিতে করোনা রোগীদের জন্য বেডের অভাবের অভিযোগ উঠেছে বারবার। অক্সিজেন সিলিন্ডারের অভাবের ছবিও উঠে এসেছে। চিকিৎসা পরিষেবাকে আরও উন্নত করতে জেলার বিভিন্ন হাসপাতালে বেডের সংখ্যা বাড়ানো হবে বলে নিশ্চিত করেন মমতা। শহরের স্টেডিয়ামগুলিকেও কোভিড মোকাবিলার জন্য ব্যবহার করা হবে বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

বন্ধ করুন