বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Mamata Banerjee: অফিসের কাজের ফাঁকে একটু হাঁটতে চান মমতা, জায়গা ঠিক করছে প্রশাসন

Mamata Banerjee: অফিসের কাজের ফাঁকে একটু হাঁটতে চান মমতা, জায়গা ঠিক করছে প্রশাসন

মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী। (Photo by Samir Jana/ Hindustan Times) (Hindustan Times)

ডুমুরজলা স্টেডিয়ামের হেলিপ্যাড থেকেই মুখ্য়মন্ত্রী বিভিন্ন সময়ে হেলিকপ্টারে চড়েছেন। সবুজ গালিচার মতো এই মাঠ। শহরের অন্যান্য জায়গার তুলনায় এই জায়গাটা বেশ খোলামেলা। সেখানেই হাঁটতে পারেন মুখ্যমন্ত্রী। তবে নির্দিষ্ট জায়গাটি চিহ্নিত করতে চাইছে প্রশাসন।

হাঁটলে শরীর ভালো থাকে, একথা বার বারই বলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সভা, সমিতি, বৈঠকে এনিয়ে পরামর্শও দিয়েছেন তিনি। এবার কাজের ফাঁকে বিকালের দিকে নিজেই কিছুটা হাঁটতে চান মুখ্য়মন্ত্রী।এদিকে নবান্নের কাছেই রয়েছে ডুমুরজলা স্টেডিয়াম। খোলামেলা,সবুজ জায়গা বলতে ডুমুরজলা স্টেডিয়ামটি হাঁটার পক্ষে আদর্শ। সেই স্টেডিয়ামেই মুখ্য়মন্ত্রীর জন্য হাঁটার ব্যবস্থা করার প্রাথমিক পরিকল্পনা নেওয়া হয়েছে। কিন্তু হাঁটার ক্ষেত্রে মুখ্য়মন্ত্রীর জন্য় উপযুক্ত সুরক্ষার ব্য়বস্থা করাটাও জরুরী। মঙ্গলবার পুলিশ, প্রশাসনের আধিকারিকরা সেই ব্যবস্থাও খতিয়ে দেখেন।

সূত্রের খবর সোমবার এনিয়ে তিনি নবান্নে ইচ্ছা প্রকাশ করেছিলেন। তারপরই একেবারে সাজো সাজো রব। স্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে বৈঠক শেষ করে তিনি এই ইচ্ছার কথা জানিয়েছিলেন বলে খবর। ডুমুরজলা হেলিপ্য়াড সংলগ্ন মাঠের ধার বরাবর একটু হাঁটতে চাইছেন মুখ্যমন্ত্রী। কিন্তু এই খেল সিটির ঠিক কোনখানটাতে মুখ্য়মন্ত্রী বৈকালিক ভ্রমণ করলে তাঁর নিরাপত্তায় কোনও বিঘ্ন ঘটবে না সেটাই নিশ্চিত করতে চাইছেন পুলিশ, প্রশাসনের পদস্থ কর্তারা।

এদিকে এই হেলিপ্যাড থেকেই মুখ্য়মন্ত্রী বিভিন্ন সময়ে হেলিকপ্টারে চড়েছেন। সবুজ গালিচার মতো এই মাঠ। শহরের অন্যান্য জায়গার তুলনায় এই জায়গাটা বেশ খোলামেলা। সেখানেই হাঁটতে পারেন মুখ্যমন্ত্রী। তবে নির্দিষ্ট জায়গাটি চিহ্নিত করতে চাইছে প্রশাসন।

ওয়াকিবহাল মহলের মতে, শরীর ও মন ভালো রাখতে হাঁটার কোনও বিকল্প নেই। এদিকে মুখ্যমন্ত্রীকেও নবান্নে একটানা কাজ করতে হয়। মিটিংও থাকে একের পর এক। তারই মাঝে এবার একটু হেঁটে নিতে চান তিনি।

 

বন্ধ করুন