বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ফাইল দেখে সই করবেন, মন্ত্রিসভার বৈঠকে নির্দেশ মমতার

ফাইল দেখে সই করবেন, মন্ত্রিসভার বৈঠকে নির্দেশ মমতার

মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি। (PTI)

রাজ্য মন্ত্রিসভার সম্প্রসারণের পর বৃহস্পতিবার ছিল প্রথম বৈঠক। এদিনের বৈঠকে হাজির ছিলেন নতুন মন্ত্রীরা। সেখানেই মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ফাইলে সই করার আগে ভালো করে পড়ে দেখতে হবে।

জেনে বুঝে সই করতে হবে ফাইলে। সই করে ‘পড়ে দেখিনি’ বলা চলবে না। বৃহস্পতিবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকে এমনই নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিনের বৈঠকে মন্ত্রিসভার বরিষ্ঠ সদস্য জ্যোতিপ্রিয় মল্লিককে বিশেষ করে সতর্ক করেন মমতা। কিন্তু কেন মুখ্যমন্ত্রীর এই নির্দেশ, তা নিয়ে শুরু হয়েছে জল্পনা।

রাজ্য মন্ত্রিসভার সম্প্রসারণের পর বৃহস্পতিবার ছিল প্রথম বৈঠক। এদিনের বৈঠকে হাজির ছিলেন নতুন মন্ত্রীরা। সেখানেই মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ফাইলে সই করার আগে ভালো করে পড়ে দেখতে হবে। জেনে বুঝে ফাইলে সই করবেন মন্ত্রীরা। সই করার পর ‘পড়ে দেখিনি’ বলা চলবে না। প্রশ্ন উঠছে, ১১ বছর পর নিজের মন্ত্রীদের মন্ত্রিত্বের প্রাথমিক পাঠ কেন পড়াতে হচ্ছে মুখ্যমন্ত্রীকে?

গৃহীত হল না হলফনামা, সুকন্যা মণ্ডলসহ ৬ জনের হাজিরার নির্দেশ প্রত্যাহার করল আদালত

রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশের মতে, সম্ভবত গ্রেফতারির পর পার্থ চট্টোপাধ্যায়ের মন্তব্য থেকে শিক্ষা নিয়ে এই নির্দেশ দিয়েছেন মমতা। গ্রেফতারির পর ইডির জেরায় পার্থ চট্টোপাধ্যায় দাবি করেন, SSC-র বিশেষ উপদেষ্টা কমিটির কাজ কী তা তাঁর জানা ছিল না। যদিও উপদেষ্টা কমিটি গঠনের ফাইলে তাঁর সই রয়েছে। পার্থবাবুর দাবি, শিক্ষাসচিবের পাঠানো ফাইল না দেখেই সই করেছেন তিনি। এর পরই বিরোধীরা দাবি করতে শুরু করেন, আসলে মুখ্যমন্ত্রীর নির্দেশে গঠিত হয়েছে কমিটি তাই দায় এড়াচ্ছেন পার্থ। এর জেরেই কি নিজের মন্ত্রীদের সতর্ক করলেন মমতা?

 

বন্ধ করুন