বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিশ্বভারতীর সঙ্গে জমিবিবাদে পাশে থাকার বার্তা দিয়ে অমর্ত্য সেনকে চিঠি দিলেন মমতা
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

বিশ্বভারতীর সঙ্গে জমিবিবাদে পাশে থাকার বার্তা দিয়ে অমর্ত্য সেনকে চিঠি দিলেন মমতা

  • নাম না করে বিজেপিকে আক্রমণ শানিয়ে তিনি লিখেছেন, ‘শান্তিনিকেতনে কিছু নবাগত অনুপ্রবেশকারী কয়েকদিন ধরে আপনার পরিবারের সম্পত্তি সম্পর্কে সম্পূর্ণ ভিত্তিহীন আশ্চর্য সব অভিযোগ করছেন।

জমিদখলের অভিযোগে অর্থনীতিবিদ অমর্ত্য সেনের পাশে দাঁড়িয়ে তাঁকে চিঠি দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবারই এই নিয়ে সোচ্চার হয়েছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। পরদিনই চিঠিতে, অমর্ত্য সেনকে হেনস্থা করার জন্য ‘শান্তিনিকেতনের কয়েকজন নবাগত অনুপ্রবেশকারী’-কে কাঠগড়ায় তুললেন তিনি। 

এদিন অমর্ত্য সেনকে দেওয়া চিঠিতে মুখ্যমন্ত্রী লেখেন, শান্তিনিকেতনের সঙ্গে আপনাদের পরিবারের নিবিড় যোগাযোগ। আপনার মাতামহ শান্তিনিকেতনের প্রথম বাসিন্দাদের মধ্যে একজন ছিলেন। আট দশক আগে শান্তিনিকেতনে এই বাড়ি তৈরি করেছিলেন আপনার বাবা আশুতোষ সেন। শান্তিনিকেতনের সাংস্কৃতিক বুননে আপনার পরিবারের অবদান অনস্বীকার্য’। 

মমতার চিঠি
মমতার চিঠি

এর পরই নাম না করে বিজেপিকে আক্রমণ শানিয়ে তিনি লিখেছেন, ‘শান্তিনিকেতনে কিছু নবাগত অনুপ্রবেশকারী কয়েকদিন ধরে আপনার পরিবারের সম্পত্তি সম্পর্কে সম্পূর্ণ ভিত্তিহীন আশ্চর্য সব অভিযোগ করছেন। এই ঘটনায় আমি ব্যথিত। সংখ্যাগরিষ্ঠের প্রতি পক্ষপাতের বিরুদ্ধে আপনার লড়াইয়ে আমার সহর্মিতা রয়েছে। এই বিরোধিতাই আপনাকে অসত্য শক্তির শত্রু করে তুলেছে।’

এর পর মমতা লেখে, অসহিষ্ণুতা ও একনায়কতন্ত্রের বিরুদ্ধে আপনার লড়াইয়ে বোন ও বন্ধু হিসাবে পাশে আছি। 

 

বন্ধ করুন