ফাইল ছবি
ফাইল ছবি

আপত্তি সত্ত্বেও কলকাতায় কেন্দ্রীয় প্রতিনিধিদল, মোদীকে চিঠি ক্ষুব্ধ মমতার

  • সূত্রের খবর, চিঠিতে কেন্দ্রের প্রতিনিধিদল পাঠানোর একতরফা সিদ্ধান্তের তীব্র বিরোধিতা করেছেন তিনি।

রাজ্যের করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করতে ঘোষণার সঙ্গে সঙ্গে পশ্চিমবঙ্গে পৌঁছেছে কেন্দ্রীয় প্রতিনিধিদল। আর তাতেই বেজায় ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সরাসরি চিঠি লিখেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।

সূত্রের খবর, চিঠিতে কেন্দ্রের প্রতিনিধিদল পাঠানোর একতরফা সিদ্ধান্তের তীব্র বিরোধিতা করেছেন তিনি। সঙ্গে জানিয়েছেন, কেন্দ্রের এই পদক্ষেপ অনভিপ্রেত দেশের যুক্তরাষ্ট্রীয় কাঠামোর পরিপন্থী। মুখ্যমন্ত্রীর অভিযোগ, রাজ্যের এমন সব জেলাকে করোনার হটস্পট বলে চিহ্নিত করা হয়েছে যেখানে নতুন করোনা রোগীর খোঁজ দীর্ঘদিন ধরে নেই।

রাজ্যের অভিযোগ, সোমবার দুপুর ১টায় মমতা ফোন করে প্রতিনিধিদল পাঠানোর কথা জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তবে তার আগেই সকাল ১০টা ১০ মিনিটে পণ্যবাহী বিমানে কলকাতা এসে পৌঁছন প্রতিনিধিদলের সদস্যরা। এমনকী রাজ্য প্রশাসনের সঙ্গে কথা না বলেই কেন্দ্রীয় নিরাপত্তারক্ষী বাহিনীর গাড়িতে করে তাঁরা বিভিন্ন জেলায় চলে যান বলে অভিযোগ।

দলের কয়েকজন সদস্য কলকাতায় NICED-এর পরীক্ষাগার পরিদর্শন করেন। এর পর তাঁরা সটান পৌঁছে যান নবান্নে। সেখানে মুখ্যসচিবের সঙ্গে বৈঠকে বসেছেন তাঁরা।

এর আগে সোমবার দুপুরে টুইট করেন মুখ্যমন্ত্রী। জানান, কেন কেন্দ্রীয় প্রতিনিধিদল পাঠানো হচ্ছে তা না জানালে প্রতিনিদলের সঙ্গে সহযোগিতা করা হবে না।



বন্ধ করুন