বাড়ি > বাংলার মুখ > কলকাতা > মুখ্যমন্ত্রী বুঝে গেছেন যে কেন্দ্রের সাহায্য ছাড়া আমরা টিকতে পারব না: দিলীপ
দিলীপ ঘোষ। ফাইল ছবি
দিলীপ ঘোষ। ফাইল ছবি

মুখ্যমন্ত্রী বুঝে গেছেন যে কেন্দ্রের সাহায্য ছাড়া আমরা টিকতে পারব না: দিলীপ

  • সুর চড়িয়ে দিলীপ বলেন, ‘দ্বিতীয় কথা, মুখ্যমন্ত্রীর আর কিছু করার মতো ক্ষমতা নেই। হাত-পা ছেড়ে দিয়েছেন। এবার বলছেন, যাও করোনাকে পাশবালিশ করে শুয়ে থাকো।

কেন্দ্রীয় প্রতিনিধিদলকে আটকানোর ক্ষমতা আর মমতা ব্যানার্জিন নেই। বৃহস্পতিবার এভাবেই মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বলে রাখি, আমফানের ক্ষয়ক্ষতি খতিয়ে দেখতে বৃহস্পতিবার কলকাতায় পৌঁছেছে কেন্দ্রীয় প্রতিনিধিদল। তার আগে তাদের সরকারি অতিথি ঘোষণা করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। 

এদিন এক প্রশ্নের উত্তরে দিলীপবাবু বলেন, ‘এখানকার সরকার, মুখ্যমন্ত্রী বুঝে গেছেন যে কেন্দ্রের সাহায্য ছাড়া আমরা টিকতে পারব না। বা বিরোধিতা করার জন্য মানুষ তাদের বিরুদ্ধে চলে যাচ্ছে। ভাল কথা। সদ্বুদ্ধি হয়েছে।‘ 

সুর চড়িয়ে দিলীপ বলেন, ‘দ্বিতীয় কথা, মুখ্যমন্ত্রীর আর কিছু করার মতো ক্ষমতা নেই। হাত-পা ছেড়ে দিয়েছেন। এবার বলছেন, যাও করোনাকে পাশবালিশ করে শুয়ে থাকো। বিরোধিতা করার ক্ষমতা নেই। তাই বলছেন, আসুক যাক। কিছু করার মতো ক্ষমতা আমার নেই।‘

শুক্রবার দুই ২৪ পরগনার আমফান বিধ্বস্ত এলাকা ঘুরে দেখবে ৭ সদস্যের কেন্দ্রীয় প্রতিনিধিদল। তাদের রিপোর্টের ওপরেই ক্ষতিপূরণ বাবদ কেন্দ্রীয় বরাদ্দ নির্ভর করেছে। তাই নবান্ন থেকে বিবৃতি জারি করে এই দলকে সরকারি অতিথি ঘোষণা করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। 

তবে মাস খানেক আগে ছবিটা এমন ছিল না। তখন করোনা পরিস্থিতি পর্যবেক্ষণের এসে রাজ্যের তুমুল অসহযোগিতার মুখে পড়তে হয়েছিল কেন্দ্রীয় প্রতিনিধিদলকে।

 

 

বন্ধ করুন