বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > চাষিদের আবার ভাঁওতা দিচ্ছেন মমতা, সিঙুরে শিল্প প্রসঙ্গে আক্রমণ বিজেপির
ফাইল ছবি
ফাইল ছবি

চাষিদের আবার ভাঁওতা দিচ্ছেন মমতা, সিঙুরে শিল্প প্রসঙ্গে আক্রমণ বিজেপির

  • এর পরই তৃণমূলকে সরাসরি আক্রমণ শানিয়ে লকেট বলেন, ‘ভোটের মুখে এখন সিঙুরে শিল্প করার কথা মনে পড়েছে মুখ্যমন্ত্রী। উনি ভাল করেই জানানে কিছুদিনের মধ্যে রাজ্যে আদর্শ আচরণবিধি লাগু হবে।

সিঙুরে রাজ্য সরকারের কৃষিভিত্তিক শিল্প প্রকল্পকে ভাঁওতাবাজি আখ্যা দিল বিজেপি। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর ঘোষণার পরই এই নিয়ে সুর চড়ান স্থানীয় সাংসদ লকেট চট্টোপাধ্যায় ও বিজেপি নেতা শমীক ভট্টাচার্য। 

এদিন লকেট চট্টোপাধ্যায় বলেন, ‘সিঙুরে টাটাদের টাটা বাই বাই করেছিলেন মমতা। তখন টাটাদের কারখানার কাজ ৯৫ শতাংশ শেষ হয়ে গিয়েছি। কৃষি চাই, শিল্প চাই না বলে তখন ব্যাপক আন্দোলন করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার পর সিঙুরের কৃষকদের জমি ফেরত দিয়েছেন তিনি। কিন্তু সেই জমিতে এখনো ফসল ফলেনি।’

এর পরই তৃণমূলকে সরাসরি আক্রমণ শানিয়ে লকেট বলেন, ‘ভোটের মুখে এখন সিঙুরে শিল্প করার কথা মনে পড়েছে মুখ্যমন্ত্রী। উনি ভাল করেই জানানে কিছুদিনের মধ্যে রাজ্যে আদর্শ আচরণবিধি লাগু হবে। তার পর সব ধামাচাপা পড়ে যাবে। উনি আগেও সিঙুরের কৃষকদের ভাঁওতা দিয়েছেন আবার দিচ্ছেন।’

এদিন বিকেলে এক সাংবাদিক বৈঠকে বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলেন, সিঙুর আন্দোলনের সময় অনিচ্ছুক কৃষকদের পুর্বাসনের জন্য তৃণমূলকেই জমি খোঁজার দায়িত্ব দিয়েছিল রাজ্য সরকার। কিন্তু তন্ন তন্ন করে খুঁজেও কোথাও জমি পাওয়া যায়নি। এখন জমি এল কোথা থেকে? তাঁর দাবি, সিঙুরে শিল্প হবে। তবে ২০২১ সালে ভোটে জিতে সরকার গঠনের পর সিঙুরে শিল্প করবে বিজেপি। 

 

বন্ধ করুন