বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মমতা ভাঙলেন নিজের রেকর্ড, ঘরের মেয়ে বার্তা দিলেন দেশকে
 মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায় (PTI) (PTI)
 মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায় (PTI) (PTI)

মমতা ভাঙলেন নিজের রেকর্ড, ঘরের মেয়ে বার্তা দিলেন দেশকে

  • শুধু জিতলেনই না, বিজেপির বিরুদ্ধে চোখে চোখ রেখে গোটা দেশের কাছেও বার্তা দিলেন মমতা।

 ভবানীপুর আসনে নিজের রেকর্ড নিজেই ভাঙলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই আসনে জয়ের হ্য়াটট্রিক করলেন তিনি। ৫৮ হাজার ৮৩২ ভোটে জিতেছেন তিনি। তৃণমূলের যাবতীয় অঙ্ককে ছাপিয়ে গিয়েছে তাঁর এই বিজয়। ২১শের ভোটের ব্যবধানেের দ্বিগুণ ভোটে জয় পেলেন মমতা। ২০১১ বাংলায় মসনদে প্রথববার বসার সময় যে ভোটের ব্যবধানে জিতেছিলেন তিনি সেটাকেও ছাপিয়ে গেলেন। সেবার জয়ের ব্যবধান ছিল ৫৪ হাজার ২১৩। এবারের ভোটের ব্যবধান টপকে গিয়েছে সেই উপনির্বাচনের ফলাফলকেও। ভবানীপুরের সবকটি ওয়ার্ডেই এগিয়ে গিয়েছেন তিনি। ভোটের ফলাফল ঘোষণার পর নিজের বাড়ির সামনে দাঁড়িয়ে সেকথা জানিয়েও দিলেন মমতা বন্দ্য়োপাধ্য়ায়।

তিনি বলেন, কোনও ওয়ার্ডে আমরা হারিনি। এই প্রথম এটা আমাদের চ্যালেঞ্জ। কোনও ওয়ার্ডের মানুষ আমাদের হারাননি। ২০১৬তে একটি দুটি ওয়ার্ডে কম পেয়েছিলাম। এবার একটি ওয়ার্ডেও হারিনি। এটা মাথায় রাখতে হবে। এখানে ৪৬ শতাংশ অবাঙালি। সবাই মিলে শান্তিপূর্ণভাবে ভোট দিয়েছেন। এখানকার জায়গাটা ছোট্ট। কিন্তু তার বৃত্তটা অনেক বড়। আজকে আমার মন ভরে গিয়েছে। ভবানীপুরের মানুষ দেখিয়ে দিল। বাংলার মানুষ খুব আঘাত পেয়েছিল যখন সব নির্বাচনে জিতেছিলাম। অথচ এটিতে আমরা জিততে পারিনি। এটা নিয়ে কেস আছে। বিচারাধীন বিষয় নিয়ে কিছু বলব না। 

এদিকে তৃণমূল সূত্রে খবর,২০২১এর বিধানসভা ভোটে তৃণমূল প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায় বিজেপি প্রার্থী রুদ্রনীল ঘোষকে ২৮ হাজার ৭১৯ ভোটে পরাজিত করেছিলেন। এবার তার থেকে অনেক বেশি ভোটে জিতলেন মমতা। শুধু জিতলেনই না, বিজেপির বিরুদ্ধে চোখে চোখ রেখে গোটা দেশের কাছেও বার্তা দিলেন মমতা।

 

বন্ধ করুন